1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লাখো মানুষের চোখের জল আর ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় নিলেন সমাজকল্যাণ মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মহসীন আলী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

লাখো মানুষের চোখের জল আর ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় নিলেন সমাজকল্যাণ মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মহসীন আলী

  • Update Time : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩১৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::লাখো মানুষের চোখের জলে আর ফুলেল শ্রদ্ধায় রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গণমানুষের নেতা বহুমুখি প্রতিভার অধিকারী সৈয়দ মহসিন আলী। বুধবার বিকেল ৪টায় মৌলভীবাজার সরকারী কলেজ মাঠে জানাযা শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সৈয়দ শাহ মোস্তফা (র.) মাজারে মা-বাবার কবরের পাশে সমাহিত করা হয়। এর আগে তাকে দুপুর ১২টায় ঢাকা থেকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে মৌলভীবাজার স্টেডিয়ামে নিয়ে আসা হয় মহসিন আলীর মরদেহ। এসময় তার মরদেহ গ্রহণ করতে দলের বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ ও পরিবারে সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মরদেহ স্টেডিয়াম থেকে নিয়ে যাওয়া হয় পৌরসভার দর্জীমহলের মন্ত্রীর নিজ বাসায়। সমাজকল্যাণ মন্ত্রী ও মৌলভীবাজার সদর আসনের সংসদ সদস্য সৈয়দ মহসিন আলীকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে বুধবার সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সমাজকল্যাণ মন্ত্রীর নামাজের জানাজা হয়। সেখানে তার প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পীকার শিরিন শারমীন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন।
দুপুর সাড়ে ১২টায় মহসিন আলীর মরদেহ বহনকারী হেলিকপ্টারটি ঢাকা থেকে মৌলভীবাজার স্টেডিয়ামে অবতরণ করে। সেখানে অপেক্ষায় থাকা পরিবারের লোকজন মরদেহ গ্রহণ করেন। এরপর মরদেহ মহসিন আলীর নিজ বাড়িতে নেওয়া হয়। সেখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন স্বজন-রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য সাধারণ মানুষ। মরদেহ বাড়িতে নিয়ে যাওয়ার পরই প্রিয় মানুষের মুখ একবার দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েন সবাই। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন শত শত নেতাকর্মী। এসময় সেখানে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ, হুইপ শাহাব উদ্দিন আহম্মদ, সাবেক চিফ হুইপ উপাধক্ষ আবদুস শহিদ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন,কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কেয়া চৌধুরী কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন,সিলেট জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃনন্দসহ মৌলভীবাজার প্রশাসনের কর্মকর্তারা।এরপর দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মন্ত্রীর মরদেহ মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রাখা হয়। সেখানে সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা জানায় এই বীর মুক্তিযোদ্ধাকে। শ্রদ্ধা জ্ঞাপনকালে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। বিকেল ৪টায় পুলিশ বাহীনির একটি চৌকস দল গার্ড অব অনার শেষে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বাবা মায়ের পাশে তাকে সমাহিত করা হয়। জানাজার নামাজ পড়ান মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল কাইয়ুম সিদ্দিকী। প্রয়াত এই নেতা মৌলবীবাজার বাসীর কাছে তৃণমুলের একজন গণমানুষের নতা হিসেবে দীর্ঘদিন ধরে জনপ্রিয় হয়ে উঠেছিলেন। তাঁর মৃত্যুতে দলমত নির্বিশেষে পুরো দেশবাসীর মতো মৌলবীবাজারবাসী যেন কাঁদছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com