শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ১২:৫৬ অপরাহ্ন

শান্তির পায়রা যখন গুপ্তচর

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ অক্টোবর, ২০১৬
  • ৬২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: চিঠি বহনকারী একটি পায়রাটি আটক করে ভারতীয় পুলিশ । রোববার পায়রাটির কাছ থেকে একটি কাগজের টুকরো পাওয়া গিয়েছে। নরেন্দ্র মোদীর উদ্দেশে তাতে হুঁশিয়ারি বার্তা রয়েছে। পুলিশের ধারণা, পায়রাটি পাকিস্তান থেকেই এসেছে।
ভারত-পাকিস্তানের সেনাবাহিনীর মধ্যে চলমান উত্তেজনা, হুঁশিয়ারি-পাল্টা হুঁশিয়ারি, সন্দেহ এবং পরস্পরবিরোধী তদন্তে এবার সংযোজন ঘটলো এক পায়রার। রবিবার পাঠানকোটের বামিয়াল সেক্টরের সিম্বাল পোস্ট থেকে ভারতের প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে লেখা চিঠিসহ একটি পায়রাকে আটক করা হয়েছে। সীমান্তের ওপার অর্থাৎ পাকিস্তান থেকে উর্দু ভাষায় লেখা হুঁশিয়ারি বার্তাটি পাঠানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পায়রাটিকে পুলিশের ‘হেফাজতে’ নেওয়া হয়েছে। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া সোমবারের (৩ অক্টোবর) এক প্রতিবেদনে পায়রা আটকের খবরটি নিশ্চিত করেছে। একদিন আগে একই এলাকা থেকে মোদিকে হুঁশিয়ারি দিয়ে লেখা চিঠিসহ দুটি বেলুন উদ্ধার হয়েছিল বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।
পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, রবিবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর জওয়ানদের নজরে পড়ে পায়রাটি। তারা দেখতে পান, পায়রার সঙ্গে মোদিকে উদ্দেশ্য করে লেখা একটি চিঠি বেঁধে দেওয়া হয়েছে। চিঠিতে ১৯৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে ভারত-পাকিস্তান যুদ্ধ হিসেবে উল্লেখ করে বলা হয়, ‘মোদিজি, ১৯৭১ সালে আমরা যেমন ছিলাম এখনও তেমনই আছি বলে ভাববেন না। এখন কিন্তু প্রত্যেক শিশুই ভারতের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত রয়েছে।’
উর্দু ভাষায় চিঠিটি লেখা হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, আগেরদিন শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে লেখা বার্তাসহ দুটি বেলুন উদ্ধার হয়। গুরদাসপুরের দিনানগরের ঘেসাল গ্রামে পাওয়া বেলুনদুটির সঙ্গে পাওয়া উর্দুতে লেখা বার্তায় লেখা ছিল, মোদিজী, আয়ুব খানের তলোয়ার এখনও আমাদের কাছে। ইসলাম জিন্দাবাদ।
গত ২৩ সেপ্টেম্বরও পাঞ্জাবের হোসিয়ারপুরে একটা সাদা পায়রা পাওয়া গিয়েছিল। সেটিও পাকিস্তান থেকে এসেছিল বলে সন্দেহ করা হয়। সেবারও উর্দুতে লেখা কোনও বার্তা ছিল। তবে তাতে কী লেখা ছিল তা জানায়নি হিন্দুস্তান টাইমস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24