মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০৯:৪১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সিদ্দিক আহমদ প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত বিশ্বনাথে শিশুদের প্রতিবন্ধী হয়ে জন্ম নেওয়া এক গ্রামের গল্প জগন্নাথপুরে দুইবছরের দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে জুয়ার আসর থেকে ১০ জুয়াড়ি আটক জগন্নাথপুরে অস্ত্র মামলার পলাতক আসামী ডাকাত জসিম গ্রেফতার চীনের প্রাণঘাতী ভাইরাস: শাহজালালে সতর্কতা জগন্নাথপুরে সাংবাদিক সানোয়ার হাসানের পিতা সাবেক মেম্বার ছুরত মিয়ার ইন্তেকাল, জানাযা বিকেলে ৪টা৪০ মিনিটে জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন জগন্নাথপুরের সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নে ওয়ার্ড আ.লীগের কমিটি গঠন যুক্তরাষ্ট্রে দুই পুলিশ সদস্যকে গুলি করে হত্যা

সুনামগঞ্জে ২ প্রকল্পের বরাদ্দকৃত টাকা আত্মসাৎ এর দায়ে ইউপি সদস্যার বিরুদ্ধে দুদকে অভিযোগ

Reporter Name
  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭
  • ৯২ Time View

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের ইউপি সদস্যা জাহানারা বেগমের বিরুদ্ধে দুদকের প্রধান কার্যালয়ে ২টি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে প্রকাশ,গত বছর ইউনিয়নের কান্দি ছমেদনগর গ্রামের এলজিইডি রাস্তা হতে অরুন এর বাড়ী হয়ে বুলবুলের বাড়ী পর্যন্ত রাস্তা নির্মাণ করার জন্য বরাদ্দ পেয়ে কাজ না করেই উক্ত বরাদ্দ সংশ্লিষ্ট কমিটিকে নিয়ে আত্মসাৎ করেন ঐ ইউপি সদস্যা। জানা যায়,গত অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা ১ম পর্যায়) প্রকল্পের আওতায় সদর উপজেলা পিআইও অফিসের মাধ্যমে জাহানারা খাতুনকে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মনোনিত করে অর্থ বরাদ্দ দেয়া হয়। কিন্তু কাজ না করেই তার নেতৃত্বাধীন কমিটি সরকারী বরাদ্দ আত্মসাৎ করে। অনুরুপভাবে সুনামগঞ্জ পাউবোর অধীনস্থ বনগাঁও পটাং খালের বামতীরে বাঁধ নির্মাণ হাওর প্রকল্প-১ এর নাম ব্যবহার করে ভূয়া প্রকল্প দেখিয়ে তিনি অর্থ আত্মসাৎ করেছেন। পিআইসি সভাপতি জাহানারা খাতুন সরকারের বরাদ্দকৃত প্রায় ১১ লাখ ৭৫ হাজার টাকা পাউবো কর্মকর্তা ও পিআইসির লোকজন মিলে পরস্পরের যোগসাজসে কাজ না করেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
অভিযোগকারী গোলাম মোস্তফা বুলবুল,হামদু মিয়া,রফিক মিয়া,আবুল কাশেম,কান্দু মিয়া,আমির হোসেন,মোস্তফা মিয়া,রুস্তম আলী,আব্দুর রহিম,সুরুজ আলী,অজু উদ্দিন,আব্দুস ছাত্তার ও ওমর আলীগং রোববার সাংবাদিকদের জানান, জাহানারা খাতুনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ এনে প্রথমে জেলা প্রশাসক,পরে দুদকের সমন্বিত কার্যালয়ে অভিযোগ দায়ের করেও কোন প্রতিকার না পাওয়ায় তারা বাধ্য হয়ে দুদকের প্রধান কার্যালয়ে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ দায়েরের আক্রোশে ইউপি সদস্যা জাহানারা খাতুন অভিযোগকারীদেরকে মিথ্যে চাঁদাবাজীর মামলায় হয়রানীর হুমকী দিচ্ছেন বলেও তারা জানান।
উল্লেখ্য সুনামগঞ্জ সদর উপজেলার কানলার হাওরের ডুবন্ত বাধের ভাঙ্গা ও মেরামত কাজে ১০১ নং পিআইসির সভাপতি হচ্ছেন রঙ্গারচর ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ সরকত আলী, ১০২ নং পিআইসির সভাপতি হচ্ছেন একই ইউনিয়ন পরিষদের মেম্বার আমীর আলী, ১০৩ নং পিআইসির সভাপতি হচ্ছেন একই ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ সুরুজ মিয়া, ২৪৫ নং পিআইসির সভাপতি হচ্ছেন একই ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যা জাহানারা বেগম,চলতি নদীর বাধের ০.৫৯ কিলোমিটার ভাঙ্গা ও মেরামত কাজে বামতীর ডুবন্ত বাধের ভাঙ্গা ও মেরামত কাজে ১০৫ নং পিআইসির সভাপতি হচ্ছেন জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকশেদ আলী। অভিযোগ রয়েছে এরা আদৌ কোন বাঁধে ছটাক পরিমান মাটি ফেলেননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24