শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩১ অপরাহ্ন

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না, যে কোন সময় কেন্দ্র থেকে ঘোষনা হতে পারে নতুন কমিটি

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ মার্চ, ২০১৭
  • ৩০ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি :: কেন্দ্র থেকে বেশ কয়েকবার সম্মেলন ঘোষণা ও তাগিদ দেয়ার পরও সম্মেলন হয়নি। সর্বশেষ আজ শনিবার জেলা ছাত্র লীগের সম্মেলন হলো না। জেলা ছাত্রলীগের সম্মেলন না হওয়ায় ঢাকা থেকে পুরাতন কমিটি ভেঙ্গে নতুন কমিটি ঘোষণা করা হবে বলে জেলা ছাত্রলীগের একাধিক সূত্রে জানা গেছে।

কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে নতুন কমিটি ঘোষণা হবে বলে জানা গেছে। নতুন জেলা কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ পেতে আওয়ামী লীগের রাজনীতির ধারাবাহিকতায় বিভিন্ন গ্রুপে তদবির লবিং করছেন পদ প্রত্যাশী নেতাকর্মীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক জেলা ছাত্রলীগের একাধিক দায়িত্বশীল নেতা জানিয়েছেন, জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলন চাননি তাই সম্মেলনের আয়োজন করেনি তারা। তাই বেশ কয়েকবার সম্মেলনের তারিখ ঘোষণা হলেও বাস্তবায়ন করা সম্ভব হয়নি। এখন
কেন্দ্র থেকেই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন কমিটি ঘোষণা হবে। হয়তো আজই বা দু’একদিন পরেই কমিটি গঠন হবে।
গত এক সপ্তাহে প্রতিদিনই সকাল, দুপুর ও বিকালে পৃথক পৃথক মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা করেছে জেলা ছাত্রলীগের প্রায় দেড় ডজন নেতা। জেলা শহরে সম্মেলন হচ্ছে না জেনে শুনেও শহরের নিজেদের অবস্থার জানান দিতে মিছিল সমাবেশ করেছেন নেতাকর্মীরা।
জেলা ছাত্র লীগ সভাপতি ফজলে রাব্বী স্মরণ জানিয়েছেন আজকের সম্মেলন হচ্ছে না। কারণ হিসেবে তিনি জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন, ফসলরক্ষা বাঁধ ও দিরাই-শাল্লার উপ নির্বাচনের বিষয়টি উল্লেখ করে বলেন এখন সম্মেলনের উপযোগি পরিস্থিতি নেই।
কেন্দ্রীয় ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক দারুস সালাম শাকিল জানিয়েছেন আজ শনিবার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না। জেলা কমিটি বিভিন্ন কারণ দেখিয়ে সম্মেলন করতে চাচ্ছে না। তাই ঢাকা থেকেই নতুন কমিটি ঘোষণা হতে পারে।
উল্লেখ্য গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ ১১ মার্চ শনিবার সম্মেলন করার জন্য লিখিত নির্দেশনা দিয়েছিল জেলা ছাত্র লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে। এর আগে গত বছর কমিটি স্থগিত করে সম্মেলনের শর্তে স্থগিতাদেশ তুলে নিয়েছিল ছাত্রলীগ। কিন্তু নির্ধারিত তারিখ দিয়েও সম্মেলন করতে পারেনি জেলা ছাত্রলীগ। কোন্দলের কারণে বিভিন্ন উপজেলায়ও সম্মেলন করতে পারেনি। ২০১১ সালে ফজলে রাব্বী স্মরণকে সভাপতি ও রফিক আহমেদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১০ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের জেলা কমিটি গঠন করা হয়। পরে ২০১৪ সালে সভাপতি-সাধারণ সম্পাদক ঠিক রেখে ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24