শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:০৮ অপরাহ্ন

সুনামগঞ্জ জেলা যুবলীগের কমিটি শ্রীঘ্রই আসছে

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ এপ্রিল, ২০১৬
  • ২৬ Time View

স্টাফ রিপোর্টার:: জেলা যুবলীগের কমিটি গঠন নিয়ে দৌঁড়ঝাঁপ শুরু হয়েছে। কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যানের নির্দেশে সংগঠনের সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক সুনামগঞ্জের সংসদ সদস্যদের কাছ থেকে যুবলীগের জেলা কমিটিতে অন্তর্ভূক্তির জন্য নামের তালিকা নেবার পর যুবলীগ নেতাদের তৎপরতা বেড়েছে। রবিবার বিকালে সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের ৭০ জনের মতো দায়িত্বশীল নেতা ধানমন্ডির একটি রেস্তোরায় (স্টার কাবাবের হলরুমে) সভা করেছেন। সভায় সংগঠনের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আতিকুর রহমান আতিকও উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত. ২০১১ সালে ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনকে আহ্বায়ক করে জেলা যুবলীগের ৪৩ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়েছিল। গত ২৫ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক মনোনীত করা হয় ব্যারিস্টার এম এনামুল কবীরকে। গঠনতন্ত্র অনুযায়ী জেলা আওয়ামী লীগের এমন গুরুত্বপূর্ণ পদে থেকে এখন আর জেলা যুবলীগের দায়িত্বে থাকতে পারেন না ব্যারিস্টার ইমন। এজন্যই জেলা আওয়ামী লীগের সম্মেলনের পর থেকেই জেলা যুবলীগের কমিটি গঠন নিয়ে তৎপরতা শুরু হয়।
গত কয়েকদিন ধরে সংগঠনের নেতা কর্মীদের মধ্যে আলোচনা ছিল জেলা যুবলীগের কমিটি সম্মেলনের মাধ্যমে হবে, নাকি কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষণা হবে।
শনিবার বিকাল থেকে প্রচার হয়েছে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুটের ভাই সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলকে আহ্বায়ক করে জেলা যুব লীগের কমিটি হচ্ছে।
অপরদিকে, ৫ দিন আগে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী’র উদ্ধৃতি দিয়ে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক সুনামগঞ্জের সংসদ সদস্যদের কাছ থেকে যুবলীগের সংগঠকদের নামের তালিকা নেন। সংসদ সদস্যদের মধ্যে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান ও সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন জেলা কমিটিতে অন্তর্ভূক্ত করা যায় এমন সংগঠকদের নাম দেন।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এমএ মান্নান এমপি বলেন,‘৫ দিন আগে রাষ্ট্রিয় কাজে দেশের বাইরে যাওয়ার দিন যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী’র উদ্ধৃতি দিয়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক যুবলীগের জেলা কমিটি গঠনের জন্য একটি তালিকা তৈরির জন্য ১০ টি নাম চেয়েছেন, আমি দিয়েছি। এই তালিকা কোন মনোনয়ন নয়, এটিও বলেছেন আতিক। নেতৃত্ব বাছাইয়ে সহায়ক হতে পারে উল্লেখ করে এই নামের তালিকা নেন। তবে জেলা যুবলীগের আহ্বায়ক, যুব লীগের প্রেসিডিয়াম সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার ইমনের সঙ্গে কথা বলে দিতে পারলে ভাল হতো, আমার বিদেশ যাবার তাড়াহুড়ো থাকায় ইমনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি’।
সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বলেন,‘যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন সংগঠনের নতুন কমিটি গঠন হবে স্থানীয় সংসদগণসহ সকলের পরামর্শ নিয়ে, আমি বলেছি সুনামগঞ্জের আহ্বায়ক, কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার ইমনসহ সকলের সঙ্গে পরামর্শ করে কমিটি গঠন করলে ভাল হয়। আমার কাছে প্রত্যেক উপজেলা থেকে দুটি করে নাম চেয়েছেন, আমি দিয়েছি’।
এদিকে, যুবলীগের কমিটি গঠনের জন্য এভাবে নামের তালিকা নেওয়া হচ্ছে শুনে রবিবার সুনামগঞ্জের ৮ উপজেলার নেতৃবৃন্দ, জেলা কমিটির ২০ জন সদস্য এবং বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতারা ঢাকায় গিয়ে সংগঠনের সিলেট বিভাগের দায়িত্বে থাকা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিকের সঙ্গে বৈঠক করেন। ধানমন্ডির একটি রেস্টুরেন্টের হল রুমে রবিবার বিকালে আয়োজিত এই বৈঠক সুনামগঞ্জের যুবলীগের বিভিন্ন পর্যায়ের ৭০ জন নেতাসহ কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমনও উপস্থিত ছিলেন।
ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন বলেন,‘সুনামগঞ্জের যুবলীগের নেতারা ঢাকায় এসে সংগঠনের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেছেন। সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব বাছাইয়ের দাবি জানিয়েছেন তারা। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে সম্মেলনের তারিখ জানাবেন বলে নেতাকর্মীদের জানিয়েছেন। আমিও বলেছি সম্মেলনের মাধ্যমেই যোগ্য নেতৃত্ব বাছাই হোক ’। সূত্র-সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24