বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম:

সুনামগঞ্জ-৪ আসনে প্রার্থী হবেন আয়ূব বখত জগলুল

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৬০ Time View

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী পৌর মেয়র আয়ূব বখত জগলুল আনুষ্ঠানিকভাবে নির্বাচনী মতবিনিময় শুরু করেছেন। শুক্রবার সন্ধ্যায় পৌরসভায় তিনি সদর উপজেলার উত্তর সুরমার রঙ্গারচর, জাহাঙ্গীর নগর ও সুরমা ইউনিয়নের আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করে প্রার্থীতা ঘোষণা করেন। এসময় উপস্থিত তৃণমূল নেতাকর্মীরা তাঁকে অকুণ্ঠ সমর্থন দিয়ে প্রচারণা চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। এদিকে আয়ূব বখত জগলুলকে তিন ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রার্থী হিসেবে সমর্থন দেওয়ায় আওয়ামী লীগের স্থানীয় রাজনীতিতে বিষয়টি আলোচনার জন্ম দিয়েছে।
জানা গেছে, প্রায় বছর খানেক ধরে নীরবে সুনামগঞ্জ-৪ নির্বাচনী এলাকার বিভিন্ন গ্রামে-মহল্লায় আয়ূব বখত জগলুলের সমর্থকরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে মনোনয়ন নিয়ে প্রচারণা চালাচ্ছেন। মর্যাদাপূর্ণ সুনামগঞ্জ-৪ আসনে তাঁকে প্রার্থী দিয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হতে আহ্বান জানিয়ে আসছিলেন তৃণমূল নেতৃবৃন্দ। তাদের সমর্থন নিয়ে অবশেষে শুক্রবার আনুষ্ঠানিকভাবে তিনটি ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় করেন। মতবিনিময়ে তিনি সুনামগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নে তাকে সমর্থন দানের জন্য অনুরোধ জানান। মেয়র আয়ূব বখত জগলুল বলেন, আগামী নির্বাচন আওয়ামী লীগের জন্য বিরাট চ্যালেঞ্জ। এই নির্বাচনে কেন্দ্রও সবদিক বিবেচনা করে প্রার্থী দিতে প্রস্তুতি নিচ্ছে। সুনামগঞ্জ-৪ যেহেতু মর্যাদাপূর্ণ আসন সেখানে বিরোধী দল শক্তিশালী প্রার্থী দিবে। তাই সেই শক্তিশালী প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগও গ্রহণযোগ্য ও ভোটের রাজনীতিতে এগিয়ে আছে এমন প্রার্থী দিতে চায়। আমি তৃণমূল আওয়ামী লীগের সমর্থন নিয়ে সুনামগঞ্জ-৪ আসনের ভোটযুদ্ধে অবতীর্ণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও বিশ্ব রাজনীতির রোলমডেল শেখ হাসিনাকে এই আসনটি উপহার দিতে চাই। আজ তিন ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা যেভাবে আমাকে সমর্থন জুগিয়েছেন তাতে আমি অভিভূত।
বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও পৌর মেয়র আয়ূব বখত জগলুল আরো বলেন, আমি আওয়ামী লীগকে শক্তিশালী করার জন্য প্রতিটা ইউনিয়ন, গ্রামে যাবো। জননেত্রী শেখ হাসিনার যুগান্তকারী উন্নয়ন কর্মকা- তোলে ধরতে তৃণমূলের নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করতে চাই। আমি এমপি হয়ে ঢাকায় বসে নিজের ফায়দা হাসিলের রাজনীতি করতে চাই না। জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগকে শক্তিশালী করতে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে কাজ করতে চাই।
মতবিনিময় সভায় উপস্থিত তৃণমূলের নেতাকর্মীরা বলেন, সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর আসনের জাতীয় সংসদ নির্বাচনে আয়ূব বখত জগলুলের কোনো বিকল্প নাই। বিএনপির প্রার্থীর সাথে লড়াই করতে হলে আওয়ামী লীগ পরিবার ও মুক্তিযুদ্ধের সংগঠক হোসেন বখত-এর সুযোগ্য সন্তান আয়ূব বখত জগলুলকে এই আসনে নৌকার মনোনয়ন দিতে হবে। সুনামগঞ্জে এই পরিবারের দলীয় ভোট ছাড়াও নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। তাই এই আসন পুনরুদ্ধার করতে হলে জগলুলের কোনো বিকল্প নেই।
নির্বাচনী মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী লীগ উপদেষ্টা রশীদ আহমেদ, অরুণ মেম্বার, সামছু মিয়া, ইউপি সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, আওয়ামী লীগ নেতা হানিফ মিয়া, রইছ মিয়া, মান্নান শেখ, আলী আকবর, সুরমা ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা লোকমান হোসেন, জয়নাল আবেদীন মাস্টার, আব্দুল কাদির, ইউনুছ মিয়া মেম্বার, ছাত্রলীগ নেতা আক্কাছ আলী, রঙ্গারচর ইউপি সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা আবুল কালাম, উপদেষ্টা আব্দুল করিম, সাধারণ সম্পাদক মমিন মিয়া, খোকন মেম্বার প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. চান মিয়া, অ্যাড. শুকুর আলী, জিতেন্দ্র তালুকদার পিন্টু, অ্যাড. আলমনুর হীরা, পৌর আওয়ামী লীগ সভাপতি বিকাশ কান্তি দে বাবুল, পৌর প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল, কাউন্সিলর চঞ্চল কুমার লোহ, জেলা স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি ঝন্টু তালুকদার, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাহের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকতুল ইসলাম শওকত, দপ্তর সম্পাদক লিটন সরকার, প্রচার সম্পাদক শামসুল কাদির মিছবাহ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরিফ উল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল আলম শিপু প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24