শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা জগন্নাথপুরে ‘ভুয়া’নাগরিক সনদধারীদের ঠেকাতে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে স্থানীয়রা জগন্নাথপুরে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান যুবলীগ নিয়ে প্রধানমন্ত্রী রোববার মিটিং ডেকেছেন : ওবায়দুল কাদের দেশে দারিদ্র কমলেও বৈষম্য বাড়ছে:পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে শুক্রবার সকাল ৬টা ১২টা ও শনিবার ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না

সুনামগঞ্জ-৪ আসন : তিন দলের এক ডজন প্রার্থী মাঠে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৪৯ Time View

স্টাফ রিপোর্টার ::
জাতীয় নির্বাচনের বাকি আরো এক বছরের বেশি সময়। কিন্তু কালক্ষেপণ না করে সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে সম্ভাব্য প্রার্থীরা নেমে গেছেন নির্বাচনী প্রচারণায়। আ.লীগ, বিএনপি সঙ্গে এবার জাপা’র (এরশাদ) একাধিক প্রার্থী। তিন দলে মিলিয়ে প্রায় এক ডজন প্রার্থী বর্তমানে মাঠ চষে বেড়াচ্ছেন।
আ.লীগ থেকে নির্বাচন করতে ইতোমধ্যেই তিন প্রভাবশালী প্রার্থী নির্বাচনী প্রচারণায় নেমে গেছেন। বিভিন্ন সভা, সমাবেশ, নানা সামাজিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তাঁরা। এছাড়া এই প্রার্থীদের অনুসারীরাও বসেই নেই। তারাও পছন্দের প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন জোরেসুরে।
২০১৪ সালের নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে দলীয় মনোনয়ন পেয়েছিলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। পরে দলীয় সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। এবারো তিনি নির্বাচন করতে বেশ আগেভাগেই মাঠে নেমেছেন।
জেলা আ.লীগ সভাপতি মতিউর রহমান এর আগে উপ-নির্বাচনে জয়ী হয়েছিলেন। সর্বশেষ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও এবার তিনি কোমর বেঁধে নির্বাচনী জনসংযোগ করছেন। তার সঙ্গে দলের একটি শক্তিশালী পক্ষ মাঠে আছে। মনোনয়নের ব্যাপারে তিনি আশাবাদী বলে জানিয়েছেন তাঁর অনুসারীরা।
মনোনয়ন যুদ্ধে নতুন চমক আ.লীগের জাতীয় কমিটির সদস্য ও পৌর মেয়র আয়ূব বখত জগলুল। কিছুদিন ধরেই আ.লীগের বিভিন্ন বলয়ের বাইরে নিজের বলয়ের নেতা-কর্মীদের নিয়ে দলীয় কর্মসূচি পালন করছেন। বিভিন্ন স্থানে গণসংযোগের পাশাপাশি তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করছেন।
বিএনপি থেকে গত কয়েক নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক হুইপ ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. ফজলুল হক আছপিয়া। এবারও তিনি দলীয় মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন নেতাকর্মীরা। বিএনপি’র রাজনীতিতে জনপ্রিয় এই নেতা সক্রিয় রয়েছেন দলীয় কার্যক্রমে। তাঁর সঙ্গে শক্তিশালী প্রার্থী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। দেওয়ান জয়নুল জাকেরীনের একটি নিজস্ব ভোট ব্যাংকও রয়েছে। ইতিমধ্যে তিনি নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন।
তিনিও ছাড়া জেলা বিএনপি নেতা আব্দুল লতিফ জেপি ও জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আবুল মনসুর শওকত, যুক্তরাজ্য বিএনপি’র সহ-সভাপতি গোলাম রব্বানী আহমদ সোহেল নির্বাচন করতে আগ্রহী। আবুল মনসুর শওকত দলীয় কার্যক্রমে সক্রিয় এবং বিভিন্ন সময় তার অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছেন।
জেলার গুরুত্বপূর্ণ আসন সুনামগঞ্জ-৪ বর্তমানে জাতীয় পার্টির (এরশাদ) দখলে। ২০১৪ সালের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন জেলা জাপা’র আহ্বায়ক অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ। এবার তিনি দলীয় মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন। তার সঙ্গে সম্প্রতি মনোনয়ন দৌড়ে সামিল হয়েছেন সাবেক মন্ত্রী মরহুম ইকবাল হোসেন চৌধুরী’র পুত্র ইনান ইসমাম চৌধুরী। তিনি বেশ আটঘাট বেঁধে নির্বাচনী প্রচারণায় নেমেছেন। তিনি তাঁর পারিবারিক ইমেজ কাজে লাগিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24