1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
২য় ম্যাচেও জিতেছে বাংলাদেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

২য় ম্যাচেও জিতেছে বাংলাদেশ

  • Update Time : রবিবার, ১৭ জানুয়ারী, ২০১৬
  • ৪৫৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :; প্রথম টি-টোয়েন্টি জয়ের পর দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়কে ৪৩ রানে হারিয়ে জিতল বাংলাদেশ। বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৬৮ রানের জবাবে উদ্ভোধনী জুটিতে জিম্বাবুয়ে ভালো সূচনা করলেও বাংলাদেশি বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে ঘন ঘন উইকেট পতন ঘটে। এর ফলে এই ম্যাচেও ৪২ রান ও ৩ উইকেটে আবারো নিজের মাটিতে প্রতিপক্ষের বিরুদ্ধে জিতল টাইগাররা।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে উদ্ভোধনী জুটিতে ভাল সূচনা করে জিম্বাবুয়ে। প্রথম ৫ ওভারে বাংলাদেশি বোলাররা ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা ও ভুসি সিবান্দার চার-ছক্কার চাপে থাকলেও পরের ওভারে খেলায় ফিরে আসেন। ৬ ওভারের চতুর্থ বলে সাব্বির রহমানের বলে সিবান্দা আউট হওয়ার পরই নিয়মিত বিরতিতে উইকেট পতন ঘটতে থাকে। আউট হওয়ার আগে সিবান্দা করেন ২১(১৭) রান। এর কিছুক্ষণ পরে চার-ছক্কা মারা মাসাকাদজাও রানে আউট হয়ে ড্রেসিংরুমে ফিরে যান। এরপরে মিডল অর্ডারে নামা শেন উইলিয়ামস ব্যাটিংয়ে এসে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়ার চেস্টা করে। কিন্তু সেই চেস্টা ব্যর্থ হয়। কারণ ভালো খেলতে থাকা উইলিয়ামসও ২৯ রানের মাথায় শুভাগত হোমের এলবির ফাঁদে পড়ে আউট হন। এরপরে দলকে জয়ের দিকে টেনে নিয়ে যাওয়ার মতো আর কোনো জিম্বাবুয়ে ব্যাটসম্যান ক্রিজে এসে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। এর ফলে ২০ ওভার শেষে জিম্বাবুয়ের ইনিংস ১২৫ রানে থমকে যায়।

এর আগে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণভাবে করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে যোগ করেছেন ৪৫ রান। ষষ্ঠ ওভারে ২৩ রান করে সাজঘরে ফেরেন তামিম। তবে সৌম্য ঝড়ো ব্যাটিং চালিয়ে গেছেন আরও কিছুক্ষণ। ১০ ওভারে আউট হওয়ার আগে তাঁর ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ৪৩ রানের ইনিংস। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি মাহমুদউল্লাহ। ফিরে গেছেন মাত্র এক রান করে। চতুর্থ উইকেটে ৫২ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান সাব্বির ও মুশফিকুর রহিম। ১৬তম ওভারের শেষ বলে আঘাত পেয়ে স্বেচ্ছায় অবসর নিতে বাধ্য হয়েছেন মুশফিক। তার আগে তিনি করেছিলেন ২৪ রান। শেষ পর্যায়ে সাকিব আল হাসান খেলেছেন ১৭ বলে ২৭ রানের লড়াকু ইনিংস। আর ৩০ বলে ৪৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন সাব্বির। এর ফলে ২০ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাড়ায় ১৬৭ রান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com