বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৫:৩৭ অপরাহ্ন

৮ কোটি টাকা মূল্যের হীরা চুরি, অতঃপর…

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭
  • ৯৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::ভাবুন তো! ৬ হাজার মাইল পাড়ি দিয়ে হীরা চুরি করতে গেছে একদল চোর। অতঃপর ৬০ দিনের প্রচেষ্টা শেষে ৮ কোটি টাকা মূল্যের হীরা চুরি করতে সক্ষম হয়েছে তারা।
না এটা কোনও সিনেমার গল্প নয়। সত্যিকার অর্থেই এমন ঘটনা ঘটেছে তুরস্কের আঙ্কারাতে। যেখানে লাতিন আমেরিকার দেশ কলম্বিয়া থেকে ৬ হাজার মাইল পাড়ি দিয়ে এসেছিল একদল চোর। কিন্তু চুরি করতে পারলেও তুর্কি পুলিশের দক্ষতায় তা হজম করতে পারেনি চক্রটি।

তুর্কি পুলিশ তাদের কাছ থেকে উদ্ধার করেছে আট কোটি টাকার বেশি মূল্যের ডাকাতি করা হীরা। আর এর জন্য তাদের পর্যালোচনা করতে হয়েছে ৩শ ঘণ্টার ভিডিও ফুটেজ।

আঙ্কারা পুলিশের তথ্য অনুযায়ী, পাঁচজন সন্দেহভাজনের চারজনকে তারা আটক করেছে, যারা হীরা পরিবহনকারী একটি যানবাহন ডাকাতি করে। তাতে আট কোটি টাকার বেশি হীরার পাশাপাশি নগদ ২০ লাখ টাকাও ছিল।

সন্দেহভাজনরা দুই মাস আগে ট্যুরিস্ট ভিসা নিয়ে কলম্বিয়া থেকে তুরস্কে ঢোকে।
এই চক্রকে ধরতে এবং অবস্থান চিহ্নিত করতে একটি পুলিশ দলকে ৩শ ঘণ্টার ভিডিও ফুটেজ পর্যালোচনা শেষে ইয়েনিমাহালিতে তাদের বাসভবন চিহ্নিত করে আটক করে।

আটকরা হলেন, লিলিয়ানা গোমেজ ওসামা, গারমান বারনাল হুয়েরটাস, আর্নেস্তো মেসা ও জুলিয়ান জাবাটা মার্টিনেজ। তবে আরেক সন্দেহভাজন গুয়েলারমো রড্রিগেজ তাদের জাল ফসকে বেরিয়ে যায়।

এই দলটি অবৈধভাবে তুরস্ক ছাড়ার চেষ্টা করছিলো এবং চেষ্টা করছিলো তুরস্কের কিছু মানুষকে চোরাচালানে জড়িয়ে তাদের নেটওয়ার্ক বাড়াতে।

অনুসন্ধানে জানা যায়, দলটি এর আগে ইস্তাম্বুলেও একইভাবে ডাকাতি করেছে। টার্কি পুলিশ বিষয়টি ইন্টারপোলকে অবহিত করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24