1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৪:০১ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড আজ দেশে করোনায় মৃত্যু ২ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২৭৩৮ ছাতকের সৈদেরগাঁও গ্রামে চলাচলের জন্য বাঁশের সাকোই ভরসা সুনামগঞ্জের স্বপ্নবিজয়ী শিক্ষা সংগ্রামী তাঁরা মাছ ধরার ফাঁদ বেচতে গিয়ে পিতাপুত্র খুন ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিলের চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাইস চেয়ারম্যান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সোনার মাস্ক পরে আলোচনায় জগন্নাথপুরে নতুন আক্রান্ত নার্স-স্বাস্হ্যকর্মী আইসোলেশনে জগন্নাথপুরে আক্রান্ত ৯৩ জনের মধ্যে করোনামুক্ত ৬৫ জন প্রকৃতি সুরক্ষায় বৃক্ষরোপণ শুরু করেছে জগন্নাথপুরের স্টুডেন্ট’স কেয়ার

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিজেপি নেতার পদত্যাগ

  • Update Time : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮৬ Time View

কংগ্রেস, তৃণমূল, আম আদমি পার্টিসহ সব বিরোধী দলকে বুড়ো আঙুল দেখিয়ে বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন পাস করেছে ক্ষমতাসীন বিজেপি।

আর এবার জানা গেল, সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে পদত্যাগ করেছেন বিজেপিরই শীর্ষ এক নেতা।

মধ্যপ্রদেশের এ বিজেপি নেতার নাম ওসমান প্যাটেল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের রাজনীতিতে সাম্প্রদায়িকতা ছড়াচ্ছেন মন্তব্য করে গেরুয়া শিবির থেকে পদত্যাগ করেন তিনি।

পদত্যাগের বিষয়ে পর ওসমান প্যাটেল বলেন, বিজেপি সরকার শুধু সাম্প্রদায়িক রাজনীতি করছে। সব ধর্মের মানুষের মধ্যে বিভাজন তৈরি করছে। অন্য কোনো দিকে খেয়াল নেই তাদের। উন্নয়নের কথা বলে ক্ষমতায় এসে দেশকে পেছনে ঠেলে দিচ্ছেন মোদি। যে কারণে দেশে অর্থনৈতিক মন্দা চলছে। আর এমন গুরুত্বপূর্ণ ইস্যুকে অবজ্ঞা করে দলটি সিএএ নিয়েই পড়ে আছে।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জিডিপি নেমে যাচ্ছে। মূল্যস্ফিতি বাড়ছে। কিন্তু মোদি সরকার পড়ে আছেন ধর্মীয় বিভাজনের আইন নিয়ে।

সংসদে সিএএ পাস করা বিজেপির আদর্শের বিরুদ্ধে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি যোগ করেন, ৪০ বছর ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে বিজেপির রাজনীতি করেছি। কিন্তু দলটির বর্তমান সাম্প্রদায়িক কার্যক্রম দেখে আমি বিরক্ত। তাই আমাকে পদত্যাগ করতে হলো।

উল্লেখ্য, ওসমান প্যাটেলই প্রথম কোনো বিজেপি নেতা নন যিনি সিএএর প্রতিবাদে পদত্যাগ করেছেন। গত মাসে দলটি থেকে আইনটির বিরোধিতা করে ৮০ মুসলমান নেতা পদত্যাগ করেন।
যুগান্তর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com