1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:৫০ অপরাহ্ন

জগন্নাথপুরের সেই নারীর মৃত্যু:স্বজনদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিলেন এসিল্যান্ড

  • Update Time : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ২৫১৭ Time View

বিশেষ প্রতিনিধি::
করোনাভাইরাস সন্দেহে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের সাতহাল গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসির স্ত্রী আইসোলেশনে থাকা নারীর মৃত্যুের ঘটনায় প্রশাসন বাড়ির স্বজনদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ দিয়েছেন। আইন অমান্য করলে তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ রোববার বিকেল তিনটার দিকে জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: ইয়াসির আরাফাত ও অতিরিক্ত পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) মাহমুদুল হাসান চৌধুরী ওই প্রবাসির গ্রামের বাড়ি সাতহাল গ্রামের বাড়ি পরিদর্শন করে বাড়ি থেকে কাউকে বের না নির্দেশ দেন।

এদিকে আজ সকালের দিকে ওই নারীর মরদেহ গ্রামের বাড়িতে দাফন করা হবে এমন খবর ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক দেখা দেয়। শিরনীর জন্য গরু জবাই করা হয়। দাফন সম্পন্নের প্রস্তুুতিও চলছিল। কবর খননের কাজও শুরু হয়। এই খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লোকজন ওই বাড়িতে পৌছে এসব কার্যক্রম বন্ধ করে দেন। গ্রামবাসী বাড়িটি লকডাউন করার দাবি জানিয়েছেন।

গ্রামের লোকজন জানান, গত ৪ মার্চ যুক্তরাজ্য প্রবাাসি তাঁর স্ত্রীকে নিয়ে দেশে ফিরেন। কয়েকদিন গ্রামের বাড়িতে বসবাস করেছেন। এরপর সিলেট নগরীতে বসবাস করেন। দুই, তিন দিন আগে প্রবাসিকে এলাকার দেখা গেছে বলে স্থানীয়রা জানান। বাড়িটি লক ডাউন করার জন্য দাবি ওঠেছে।

আজ গ্রামের বাড়ি সরেজমিন পরিদর্শনকালে বাড়িতে প্রবাসিকে পাওয়া যায়নি। তবে প্রবাসির স্বজনরা জানিয়েছেন প্রবাসি কিংবা তাঁর স্ত্রী গ্রামের বাড়িতে আসেনি কখনও।

সাতহাল গ্রামে বাসিন্দা ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, ওই নারীর স্বামী লন্ডনপ্রবাসি গ্রামের বাড়িতে এসেছিলেন। যেহেতু তিনি ওই বাড়িতে এসেছেন এবং তাঁর আত্বীয় স্বজনদের সংর্স্পশে ছিলেন তাই ওই বাড়িটি লকডাউন করা দরকার।

পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক জানান , আইসোলেশনে থাকা নারীর মৃতে্যুর পর লাশ গ্রামে এনে দাফন করার মাইকিং শুনে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই আমাকে আতঙ্কের কথা জানান। আমি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে লাশ দাফনের পদক্ষেপ নিতে প্রশাসন কে অবহিত করেছি। তবে মৃতে্যুর নারীর দাফন সিলেটে সম্পন্ন হয়েছে।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুধন ধর বলেন, ওই গ্রামির বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের বুঝিয়ে আমরা শিরনী ও কবর খোঁড়ার আয়োজন বন্ধ করেছি।

জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি)ইয়াসির আরাফাত বলেন, আমরা ওই নারীর বাড়িতে গিয়ে ৮ জন স্বজনদের সঙ্গে কথা বলেছি। তাঁদের আমরা আগামী ১৪ দিন বাড়ি থেকে বের না হওয়ার জন্য নির্দেশ দিয়েছি।

প্রসঙ্গত, গত ৪ মার্চ স্বামীর সঙ্গে যুক্তরাজ্যর ম্যানচেষ্টার শহর থেকে সাতহাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসি ও তাঁর স্ত্রীকে নিয়ে দেশে ফেরেন। গ্রামের বাড়িতে কিছু দিন থাকার পর সিলেট শামিমাবাদের বাসায় যান। ২০ মার্চ ওই নারী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সিলেট সদর হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় ৬১ বছর বয়সী ওই নারী ভোররাতে মারা যান। পরে সিলেটে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তার লাশ দাফন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com