1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৭ জুন ২০২০, ১১:২৯ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সংস্কারের নামে মাজার ভাঙচুরের অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৮২৫ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি মাজার ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এ বিষয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গতকাল বুধবার উপজেলার শিবগঞ্জ বাজার সংলগ্ন শাহ গালিব (র.) মাজারটি ভাঙচুর হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবারও ভাঙচুর করা হয়েছে।

অভিযোগ পত্র থেকে জানা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের শিবগঞ্জ বাজার এলাকার নিকটবর্তী রমাপতিপুর ও মুজাহিদপুর গ্রামের দক্ষিণ টিলায় উপস্থিত শাহ গালিব (র.) মাজারটি স্থানীয় বিএনপি নেতা ইয়াওর মিয়ার নেতৃত্বে ২০ -২৫ জন ব্যক্তি সংঘবদ্ধ হয়ে গতকাল বুধবার সকাল ১১ টার দিকে ভাঙচুর করে। এতে প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মাজারের খাদিম ও মোতাওয়াল্লি শাহ মো. আছলাম উদ্দিন।

মাজারের খাদিম শাহ আছলাম উদ্দিন জানান, ১৯৯৯ সাল থেকে মাজারের খাদিম ও মোতোওয়াল্লির দায়িত্ব পালন করে আসছি। মাজারটি ওয়াফ্ক করা। এজন্য নিয়মিত বাংলাদেশ ওয়াফ্ক প্রশাসনের খাজনা আদায় করে আসছি। মাজারের ভূমি আত্মসাতের লক্ষ্যে ইয়াওর মিয়া ও মেম্বার শাহান মিয়ার লোকজন মাজার দখল করতে ভাঙচুর করেছে। বিষয়টি আমি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। আজকেও মাজার ভাংচুর করা হচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত ইয়াওর মিয়া নিজেকে প্রকৃত মাজারের মোতোওয়াল্লি দাবি করে বলেন, মাজার সংস্কারের জন্য কাজ করা করছি।

ইউপি সদস্য (মেম্বার) শাহান আহমদ বলেন, আমাকে অন্যায়ভাবে জড়ানো হচ্ছে। ঘটনার সময় আমি ছিলাম না। ইয়াওর মিয়াও মাজারের খাদিম। তিনি মাদ্রাসা নির্মাণের জন্য মাজারের কাজ করছিলেন বলে আমি শুনেছি। ভাঙচুরের কোন খবর পায়নি।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশ ছাড়া মাজার কেউ মাজার ভাঙতে পারবে না। পুলিশ বিষয়টি তাঁদেরকে জানিয়েছে। অমান্য করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com