1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযানে বাংলাদেশিসহ আটক ৯৫ জন অবৈধ অভিবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযানে বাংলাদেশিসহ আটক ৯৫ জন অবৈধ অভিবাসী

  • Update Time : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৩৩৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
মালয়েশিয়া ইমিগ্রেশনের অভিযানে বাংলাদেশিসহ ৯৫ জন অবৈধ অভিবাসী আটক হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে জালান দেওয়ান সুলতান সুলাইমান ১-এর পাঁচতলা দোকানঘরে সারিবদ্ধভাবে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। তিন ঘন্টার অভিযানে ১৫০ জন অভিবাসীকে আটক করা হলে এদের মধ্যে ৯৫ জন অভিবাসীর কোনো বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৫২ জন পুরুষ, ৪৩ জন মহিলা। ইন্দোনেশিয়ান, বাংলাদেশ, নেপাল পাকিস্তানি রয়েছেন বলে জানিয়েছেন, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর, স্যামসুল বদরিন মহসিন। তবে এ অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছেন তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

অভিযান চালানোর আগে দীর্ঘদিন ধরে অবৈধ অভিবাসীদের কার্যকলাপ ও গতিবিধি পর্যবেক্ষণ করে আসছিল দেশটির এফোর্সমেন্টের কর্মকর্তারা। আটককৃতরা বেশিরভাগই নির্মাণ সাইটে পরিচ্ছন্নতা ও শ্রমিক হিসাবে কাজ করছিল। অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে এবং কারো কারো কাছে কোনো বৈধ ভ্রমণ নথি নেই এবং অবৈধভাবে এলাকায় বসবাস করছিল।
এ ছাড়া তাদের বাসস্থানটিও খুব বিপজ্জনক ছিল। যেখানে বৈদ্যুতিক তার এবং জলের কলের সংযোগগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি, বোর্ড ব্যবহার করে পাঁচটিরও বেশি ছোট কক্ষ মালিক দ্বারা তৈরি করা হয়েছে এবং অবৈধ অভিবাসীদের ভাড়া দেওয়া হয়েছে। অগ্নিকান্ডের ক্ষেত্রে স্থানটি সংকীর্ণ এবং অনিরাপদ এবং তারা সংরক্ষণ করতে পারে না কারণ বোর্ড রোমের অবস্থা খুবই বিপজ্জনক ছিল বলে জনান, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন ডিরেক্টর, স্যামসুল বদরিন মহসিন।

আটককৃতদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে এবং ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এবং ১৫ (১) (সি) এর অধীনে আরোও তদন্ত করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com