1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে দীর্ঘায়িত বন্যা দুর্ভোগে মানুষ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

জগন্নাথপুরে দীর্ঘায়িত বন্যা দুর্ভোগে মানুষ

  • Update Time : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ৪৭৮ Time View

নিজস্ব প্রতিবেদক -ধীরেন শব্দকর সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর এলাকার বাসিন্দা গত ১৭ জুন ভয়াবহ বন্যায় বাড়ি ঘরে পানি উঠায় তিনি শহরের সোনালী ব্যাংকের তৃতীয়তলায় এক কোচিং সেন্টারে উঠেন।গত ২০ দিনে তিনি বাড়ি ফিরতে পারেননি। ঘর থেকে এখনো বন্যার পানি না নামায় পরিবার নিয়ে তাকে এখানে থাকতে হচ্ছে।
শুধু ধীরেন শব্দকর নন তাঁর মতো অনেকেই এখনো আশ্রয় কেন্দ্রে রয়েছেন বাড়ি ঘরে ফিরতে পারছেন না। বুধবার শহরের কয়েকটি আশ্রয় কেন্দ্র ঘুরে আশ্রয় কেন্দ্রে থাকা লোকজনের সাথে কথা বলে জানা গেছে, বন্যার পানি ধীরগতিতে নামছে যে কারণে তারা বাড়ি ফিরতে পারছেন না। তবে কি কারণে ধীরগতিতে নামছে তা কেউ বলতে পারছে না। জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে কথা হয় এলাইছ মিয়া নামের সত্তোরোর্ধ বৃদ্ধের সঙ্গে। তিনি বলেন এত বড় বন্যা যেমন দেখিনি এত দিন পানি থাকতেও দেখিনি।ইবারের বন্যা খুব কষ্ট দের,তিনি বলেন ঘরবাড়ি রেখে আশ্রয় কেন্দ্রে থাকা কত কষ্ট তা বুঝাতে পারব না। পানি না কমায় বাড়ি ঘরে যাইতাম পাররান না। এ আশ্রয় কেন্দ্রে তিন শতাধিক মানুষের মধ্যে এখনো ৫০ জন রয়েছেন। জগন্নাথপুর উপজেলা নাগরিক ফোরাম যুগ্ম আহ্বায়ক রুমানুল হক বলেন
জগন্নাথপুর পৌর ভবনে পাঁচ শতাধিক মানুষের মধ্যে এখনো শতাধিক মানুষ বাড়ি ঘরে ফিরতে পারছেন না। এভাবে উপজেলার প্রায় সবকটি আশ্রয় কেন্দ্রে এখনো মানুষ রয়েছেন। বন্যার পানি ধীরগতিতে নামছে তাই বাড়ি ঘরে ফেরার উপযোগী না হওয়ায় লোকজন আশ্রয় কেন্দ্র ছাড়তে পারছেন না।
হাওর বাঁচাও আন্দোলন জগন্নাথপুর উপজেলা কমিটির আহ্বায়ক সিরাজুল ইসলাম বলেন, নদ নদী খাল বিল সব কিছু ভরাট হয়ে যাওয়া ও অপরিকল্পিত বেড়িবাঁধের কারণে পানি নিস্কাশন হচ্ছে না। ফলে বন্যার পানি স্হির হয়ে আছে। তিনি বলেন, দীর্ঘায়িত বন্যার পানিতে লোকজন দূর্ভোগ পোহাচ্ছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম বলেন, হাওর এলাকা ও নিম্নাঞ্চলের অনেক বাড়ি ঘরে এখনো পানি রয়েছে বন্যার পানি ধীরগতিতে নামায় তারা বাড়ি ফিরতে পারছেন না।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com