1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর কেন্দ্রীয় শহীদ মিনার পুনঃ নির্মাণে মতবিনিময় সভা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন

জগন্নাথপুর কেন্দ্রীয় শহীদ মিনার পুনঃ নির্মাণে মতবিনিময় সভা

  • Update Time : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৮০ Time View

স্টাফ রিপোর্টার-
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনার নির্ধারিত জায়গায় দ্রুত পুনঃ নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেলে গুরুত্বসম্পন্ন এই স্হাপনাটি পুনঃনির্মানে পরবর্তী করনীয় পদক্ষেপ নির্ধারণে সকল অংশীজনদের নিয়ে উপজেলা প্রশাসনের উদ্যাগে এক মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী সহ সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান,কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়,সাংবাদিক অমিত দেব, আব্দুল হাই, উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন, প্যানেল মেয়র সাফরোজ ইসলাম সাবেক কাউন্সিলর গিয়াস উদ্দিন প্রমুখ
সভায় বক্তারা কেন্দ্রীয় শহীদ মিনারটি নির্ধারিত জায়গায় দ্রুত এটি পুনঃ নির্মাণ করতে দাবি জানান।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম জানান সাম্প্রতিককালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হেলে ও ধসে পড়ার পর জেলা পরিষদে দুটি চিঠি দিয়ে শহীদ মিনার পুনঃ নির্মাণে পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়। জেলা পরিষদের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ায় এখনো কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তিনি বলেন, আমি সার্বক্ষণিক যোগাযোগ করছি গুরুত্বসম্পন্ন এই স্হাপনা দ্রুত পুনঃ নির্মাণের পদক্ষেপ নিতে। তিনি বলেন উপজেলা পরিষদের মহাপরিকল্পনায় কমপ্লেক্স এলাকায় একটি শহীদ মিনার নির্মাণের পরিকল্পনা থাকলেও কেন্দ্রীয় শহীদ মিনারটি গুরুত্ব অনুধাবন করে আমরা ওই জায়গায় এটি পুনঃ নির্মাণ করতে চাই।
জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, উপজেলা পরিষদের মহাপরিকল্পনার শহীদ মিনার নির্মাণের সাথে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ সাংঘর্ষিক নয়। আমরা ধসে পড়া জায়গায় কেন্দ্রীয় শহীদ মিনার পুনঃ নির্মাণ হোক চাই।
জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব বলেন, ১৯৭১ সালে দেশ স্বাধীনের পর প্রতিষ্ঠিত ডাক বাংলোর পাশে নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারটি জগন্নাথপুর উপজেলাবাসীর কাছে এক আবেগ অনুভূতি ও চেতনার জায়গা। আমরা ওই জায়গায় এটি ১৬ ডিসেম্বরের আগে পুনঃ নির্মাণের পদক্ষেপ নিতে দাবি জানাই।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমেদ বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার নির্ধারিত জায়গায় পুনঃ নির্মাণ করতে হবে। অচিরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
প্রসঙ্গত ৭২ সালে নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারটি ২০১৩ সালে জেলা পরিষদের অর্থায়নে পুনঃ নির্মাণ করা হয়। সম্প্রতি এটি ধসে পড়ে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com