1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আম্বরখানা-টুকেরবাজার চার লেন সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পররাষ্ট্রমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

আম্বরখানা-টুকেরবাজার চার লেন সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ২২৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
অবশেষে দীর্ঘ দিনের ভোগান্তি দূর হচ্ছে। সিলেট আম্বরখানা-টুকেরবাজার সড়ক চার লেন হচ্ছে। গতকাল শুক্রবার চার লেন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এতে ব্যয় হচ্ছে প্রায় ৩৫ কোটি টাকা। সড়কের ৬ কিলোমিটার অংশ চার লেন করার কাজ হবে। এর মধ্যে বারবার ক্ষতিগ্রস্ত হওয়া দুই কিলোমিটার অংশে আরসিসি ঢালাইয়ের কাজ হবে। শাহজালাল বিশ্ববিদ্যালয় গেইট থেকে আরসিসি ঢালাই কাজ চলছে।

দেখা গেছে, বড় বড় গর্ত আর খানাখন্দে বেহাল থাকত সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিদবাজার থেকে কুমারগাঁও বাসস্ট্যান্ড পর্যন্ত এলাকা। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সিলেট-সুনামগঞ্জ সড়কে চলাচলকারী যাত্রীদের। এই সড়কে সংস্কারকাজ হতো প্রায় প্রতিবছরই। দীর্ঘদিন থেকে স্থায়ী সমাধানে না গিয়ে সড়কটি সংস্কারে দেয়া হতো ইট-সুরকির প্রলেপ। ফলে মাস-দুই মাস পেরোতেই আবার তা ভেঙে যেত। এভাবে প্রায় সারাবছরই চলাচলের অনুপযোগী হয়ে থাকে সিলেটের আম্বরখানা-কুমারগাঁও সড়ক। এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় চালক ও যাত্রীদের।

অন্যদিকে, রাস্তার তলদেশে মাটির গঠনগত সমস্যার কারণে বারবার সড়কটি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবি ছিলো সংশ্লিষ্টদের। অতিবৃষ্টি, জলাবদ্ধতা ও ভারি যানবাহনের চাপেও ভাঙছে সড়ক। তবে এবার সুনামগঞ্জ জেলা ও সিলেট সদর উপজেলার কয়েক লাখ মানুষের যাতায়াতের একমাত্র সড়কটির সমস্যা সমাধানে স্থায়ী পদক্ষেপ গ্রহণের উদ্যোগ নেয়া হয়েছে। এই সড়কের আম্বরখানা থেকে টুকেরবাজার পর্যন্ত ৬ কিলোমিটার অংশ ফোর লেন করার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল শুক্রবার তিনি সিলেট নগরীর আম্বরখানায় এ উন্নয়নকাজের উদ্বোধন করেন। এসময় তার সঙ্গে ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

সংস্কারকাজের উদ্বোধনের পর পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে এই সড়কের ৬ কিলোমিটার অংশ ফোর লেন করার কাজ হবে। এর মধ্যে বারবার ক্ষতিগ্রস্ত হওয়া দুই কিলোমিটার অংশে আরসিসি ঢালাইয়ের কাজ হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com