1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইউক্রেনে ভয়াবহ রুশ হামলা, নিহত ২ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

ইউক্রেনে ভয়াবহ রুশ হামলা, নিহত ২

  • Update Time : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১১৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া। এ আক্রমণে দুই ব্যক্তি নিহত হন। এ রুশ হামলাকে যুদ্ধাপরাধ বলে মনে করছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট।

ইউক্রেনের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির উত্তর-পূর্বাঞ্চলের একটি রক্ত সঞ্চালন কেন্দ্রে রাশিয়ার একটি ‘গাইডেড বোমা’ হামলায় দু’জন নিহত এবং চারজন আহত হয়েছেন।

খারকিভ অঞ্চলের কুপিয়ানস্কের কাছে শনিবার রাতে এই হামলার পর ভবনটিতে আগুন ধরে গেছে এমন একটি ছবি অনলাইনে পোস্ট করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, এটা একটি যুদ্ধাপরাধ। এ হামলাই বলে দিচ্ছে রাশিয়ান আগ্রাসনের পুরো চিত্রটা কেমন।

রাশিয়া এ নিয়ে কোনো মন্তব্য করেনি। তবে কোনো ধরনের যুদ্ধাপরাধ বা বেসামরিক মানুষদের লক্ষ্য করে হামলা চালানোর অভিযোগ রাশিয়া এর আগে সব সময় অস্বীকার করেছে।

রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করার পর প্রথম কয়েক দিনের মধ্যেই কুপিয়ানস্ক এবং তার কাছের এলাকাগুলো দখল করে নেয়।

গত সেপ্টেম্বরে ইউক্রেনের এক পাল্টা অভিযানের সময় এই এলাকাটি দখলমুক্ত করা হয়। কিন্তু এই এলাকার ওপর প্রতিদিনই মিসাইল হামলা এবং গোলা বর্ষণ করা হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে জেলেনস্কি হামলাকারীদের “পশু” বলে বর্ণনা করেন।

তিনি বলেন, “যারা জীবনের মূল্য বোঝেন, তাদের প্রত্যেকের কাছেই উগ্রবাদীদের পরাজিত করা একটি সম্মানজনক ব্যাপার।”

এই ঘটনায় হতাহতদের ব্যাপারে কোনো বিস্তারিত তথ্য দেননি জেলেনস্কি। কিন্তু স্থানীয় কর্মকর্তারা পরে জেলেনস্কির মতো একই ছবি পোস্ট করেছেন এবং সেখানে এই হামলার বিস্তারিত জানিয়েছেন।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com