1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইউক্রেন রাশিয়ার কাছে কখনোই আত্মসমর্পণ করবে না : জেলেনস্কি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ইউক্রেন রাশিয়ার কাছে কখনোই আত্মসমর্পণ করবে না : জেলেনস্কি

  • Update Time : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ১৫৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
ইউক্রেন কখনোই রাশিয়ার কাছে আত্মসমর্পণ করবে না বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্থানীয় সময় বুধবার (২১ ডিসেম্বর) মার্কিন কংগ্রেসে ভাষণ দেওয়ার সময় তিনি একথা বলেন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।–রয়টার্স, এএফপি

এর আগে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার যুক্তরাষ্ট্র সফরে যান। চলতি বছরের ফেব্রুয়ারিতে রাশিয়ার হামলা শুরুর পর জেলেনস্কির এটিই প্রথম কোনও বিদেশ সফর। ইউক্রেনের প্রেসিডেন্ট যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর হোয়াইট হাউসে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করেন। পরে কংগ্রেসের একটি যৌথ অধিবেশনে বক্তব্য রাখেন তিনি।

এএফপি বলছে, বুধবার মার্কিন কংগ্রেসে ভলোদিমির জেলেনস্কি তার ঐতিহাসিক ভাষণ শুরু করেন একটি প্রতিবাদী বার্তা দিয়ে। আইন প্রণেতাদের উদ্দেশে তিনি বলেন: ইউক্রেন টিকে আছে এবং লড়াই করছে। মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেওয়ার সময় জেলেনস্কি প্রতিশ্রুতি দেন যে, তার দেশ কখনোই রাশিয়ার কাছে আত্মসমর্পণ করবে না। তার ভাষায়, ‘ইউক্রেন তার জায়গা ধরে রেখেছে এবং কখনোই আত্মসমর্পণ করবে না।

এদিকে বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার মার্কিন কংগ্রেসকে বলেছেন, রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা করার জন্য তারা যে কয়েক বিলিয়ন ডলারের সাহায্য অনুমোদন করেছে তা দাতব্য নয়, এগুলো বৈশ্বিক নিরাপত্তায় বিনিয়োগ। জেলেনস্কি বলেন, আপনাদের দেওয়া অর্থ দাতব্য নয়। এটি বৈশ্বিক নিরাপত্তা এবং গণতন্ত্র রক্ষায় বিনিয়োগ।

রয়টার্স বলছে, কংগ্রেসে জেলেনস্কির আগমনকে প্রায় পূর্ণ চেম্বারে একাধিক কর্কশ ধ্বনি দিয়ে স্বাগত জানানো হয়। তিনি প্রবেশ করার সময় তিনজন সদস্য ইউক্রেনের বড় একটি পতাকা ধরে রেখেছিলেন। জেলেনস্কি বলেন, মার্কিন কংগ্রেসে আসতে পারা এবং আপনারাসহ সকল আমেরিকানদের সাথে কথা বলা আমার জন্য বড় সম্মানের বিষয়। ধ্বংস এবং অন্ধকারময় পরিস্থিতিতেও ইউক্রেনের পতন ঘটেনি। ইউক্রেন টিকে আছে এবং লড়াই করছে।তিনি বলেন, বিশ্বের মনের লড়াইয়ে আমরা রাশিয়াকে পরাজিত করেছি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com