1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঈদে ভিজিএফের চাল বঞ্চিত হচ্ছেন হতদরিদ্ররা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

ঈদে ভিজিএফের চাল বঞ্চিত হচ্ছেন হতদরিদ্ররা

  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৬৬ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের হতদরিদ্র দুস্হ মানুষেরা ঈদ উপলক্ষে সরকারের বিশেষ খাদ্য সহায়তা ভিজিএফের চাল থেকে বঞ্চিত হচ্ছেন। ক শ্রেণির পৌরসভার হিসেবে বরাদ্দ না মেলায় পৌরসভা কতৃপক্ষ ভিজিএফ বরাদ্দের চাল উত্তোলন করেনি ফলে ঈদের সময় হতদরিদ্র দুস্হ উপকারভোগী পরিবারের লোকজন ভিজিএফের খাদ্য সহায়তা কর্মসূচি পাচ্ছেন না
জগন্নাথপুর পৌরসভা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কমকর্তার কার্যালয় থেকে জানা গেছে , জগন্নাথপুর উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ঈদ উপলক্ষে খাদ্য সহায়তা কর্মসূচি ভিজিএফের চাল বরাদ্দ মিলে ১৪৯ মেট্রিকটন চাল তারমধ্যে জগন্নাথপুর পৌরসভায় বরাদ্দ মিলে ৩০ মেট্রক টন চাল। গত ১ এপ্রিল দুযোগ মন্ত্রনালয় থেকে বরাদ্দ পাওয়া গেলে খাদ্য কার্যালয় থেকে পৌর কতৃপক্ষ কে ভিজিএফের চাল উত্তোলন করতে বলা হয়৷ কিন্তু প্রথম শ্রেণির পৌরসভা অনুযায়ী বরাদ্দ না মেলায় পৌর কতৃপক্ষ বরাদ্দ চাল উত্তোলন করেনি।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আক্তার হোসেন বলেন, প্রথম শ্রেণির পৌরসভা অনুযায়ী ৪৬২১ কার্ড বরাদ্দ পাওয়ার কথা থাকলেও আমরা দ্বিতীয় শ্রেণির পৌরসভার হিসেবে ৩০৮১ কার্ড বরাদ্দ পেয়েছি ।তাই আমরা প্রথম শ্রেণির পৌরসভা অনুযায়ী বরাদ্দ দিতে আবেদন করছি।
জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সাহাব উদ্দিন বলেন, আমরা বরাদ্দ অনুযায়ী সবাইকে ভিজিএফের চাল উত্তোলন করতে বলেছি। ঈদের আগে এ চাল বিতরণ করার কথা থাকলেও পৌর মেয়র অতিরিক্ত বরাদ্দ প্রাপ্তির পর চাল উত্তোলন করবেন বলে জানিয়েছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম বলেন, ঈদের আগে চাল উত্তোলন করে বিতরণ করলে দুস্থরা উপকৃত হতো। অতিরিক্ত বরাদ্দ পাওয়া গেলে তা সমন্বয় করে দেয়া হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com