1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
একসঙ্গে ১০ সন্তানের জন্ম - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

একসঙ্গে ১০ সন্তানের জন্ম

  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১
  • ৪৬৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
দক্ষিণ আফ্রিকার এক নারী একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়েছেন বলে খবর মিলেছে। আজ বুধবার এনডিটিভি অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই নারীর দাবি সত্যি হলে তা হবে একটি বিশ্ব রেকর্ড। গত মাসে মালির এক নারী মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন। এটি এখন পর্যন্ত একসঙ্গে সবচেয়ে বেশিসংখ্যক সন্তান জন্ম দেওয়ার আনুষ্ঠানিক রেকর্ড।

একসঙ্গে ১০ সন্তান জন্ম দেওয়ার দাবি করেছেন যে নারী, তাঁর নাম গোসিয়ামি থামারা সিথোল। তাঁর বয়স ৩৭ বছর।

নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, গোসিয়ামি একসঙ্গে আট সন্তানের জন্ম দিতে যাচ্ছেন বলে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল। কিন্তু গত সোমবার রাতে তিনি একসঙ্গে ১০ সন্তান জন্ম দেন। অর্থাৎ ধারণার চেয়ে তিনি দুই সন্তান বেশি জন্ম দিয়েছেন।

এ ঘটনায় গোসিয়ামি ও তাঁর পরিবারের সদস্যরা বিস্মিত হয়েছেন। কারণ, পরীক্ষায় গোসিয়ামির গর্ভে আট সন্তান থাকার বিষয়টি এসেছিল।

গোসিয়ামির স্বামী তেভোহো সোটেটসি একটি সংবাদমাধ্যমকে জানান, জন্ম নেওয়া ১০ সন্তানের মধ্যে ছেলে ৭টি ও মেয়ে ৩টি। তিনি খুবই খুশি, আবেগাপ্লুত।

গোসিয়ামি জানান, তাঁর গর্ভধারণের বিষয়টি স্বাভাবিক ছিল। সন্তানধারণের জন্য তিনি কোনো চিকিৎসাও নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী আগে যমজ সন্তানের জন্ম দেন। তাদের বয়স এখন ছয় বছর।

গোসিয়ামি গত মাসে একটি সংবাদমাধ্যমকে বলেছিলেন, একসঙ্গে এত বেশি সন্তান গর্ভধারণের বিষয়টি জানার পর তিনি হতবিহ্বল হয়ে পড়েছিলেন। তিনি ভেবেছিলেন, সর্বোচ্চ দু–তিনটি সন্তান তাঁর গর্ভে থেকে থাকতে পারে। তার চেয়ে বেশি নয়। কিন্তু চিকিৎসক যখন তার চেয়েও বেশি সন্তান গর্ভে থাকার কথা জানান, তখন বিষয়টি তাঁর বিশ্বাস করতেই সময় লেগে যায়। গোসিয়ামি আরও জানিয়েছেন, গর্ভে থাকা সন্তানদের নিয়ে দুশ্চিন্তা করে তিনি অনেক রাত নিদ্রাহীন কাটিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com