1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
করেনায় আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ১২৯২ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

করেনায় আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ১২৯২

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ২৫১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এ নিয়ে করোনায় মোট প্রাণ হারালেন ১২ হাজার ৪৮০ জন। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ‘ হাজার ২৯২ জনের। তাদের নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৭ লাখ ৯৪ হাজার ৯৮৫ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ২৯১ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন ৭ লাখ ৩৫ হাজার ১৫৭ জন।
আজ বৃহস্পতিবার (২৭ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৭১০টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯১৫টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮ লাখ ৮৭ লাখ ২৬৮টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৩ লাখ দুই হাজার ৪৭৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৮৪ হাজার ৭৮৯টি।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার আট দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৭ শতাংশ।
দেশে বর্তমানে ৪৯৭টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২৯টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৪২টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩২৬টি পরীক্ষাগারে।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ৮ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ১৯ জন এবং নারী তিন হাজার ৪৬১ জন।
মৃত্যুবরণকারীদের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের আছেন পাঁচ জন করে, বরিশাল ও রংপুর বিভাগের আছেন দুই জন করে এবং সিলেট বিভাগে আছেন তিন জন।
এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৮ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন চার জন।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া এক হাজার ২৯১ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৬৪ জন, চট্টগ্রাম বিভাগের ৪৬৮ জন, রংপুর বিভাগের ১৩০ জন, খুলনা বিভাগের ১৭৬ জন, বরিশাল বিভাগের ৪২ জন, রাজশাহী বিভাগের ২১৮ জন, সিলেট বিভাগের ৯১ জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন।





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com