1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ভেন্ডার শহীদ ও দলিল লেখক নয়নের বিরুদ্ধে সরকারী রাজ্স্ব ফাঁকি দিয়ে জমি রেজেষ্ট্রির অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ভেন্ডার শহীদ ও দলিল লেখক নয়নের বিরুদ্ধে সরকারী রাজ্স্ব ফাঁকি দিয়ে জমি রেজেষ্ট্রির অভিযোগ

  • Update Time : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪১ Time View

রাসেদুল ইসলাম রাসেলঃ (সোনারগাঁ, নারায়ণগঞ্জ ) নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বৈদ্যেরবাজার সাব-রেজিস্ট্রি অফিসে একটি জমি রেজিস্ট্রেশনের ২৭ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগের ভিত্তিতে সাব- রেজিস্টার অফিসে কর ফাঁকি দেওয়ার সংবাদের ভিত্তিতে সংবাদ সংগ্রহের সময় রেজিস্টার অফিসের ভিতরে সংবাদ কর্মীদের সাথে অসাধু আচরণ সহ সাংবাদিকদের তুচ্ছ তাচ্ছিল্য করে সংবাদ সংগ্রহের বাধাঁ প্রদান সহ অশালীন ভাষায় সাংবাদিকদের গালমন্দ করেন ভেন্ডার কমিটির সেক্রেটারি শহীদ সরকার।

বুধবার ২১ সেপ্টেম্বর দুপুরে সোনারগাঁ বৈদ্যেরবাজার সাব -রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) অফিসে এ ঘটনা ঘটে।
এ বিষয়ে সোনারগাঁ থানায় ঈশাখা প্রেসক্লাবের সভাপতি সহ ৬ জন বাদী হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগ সূত্রে জানা যায়, সোনারগাঁ বৈদ্যের বাজার সাব- রেজিস্টার ১০২ নং দলিল লিখক মাহবুবুর রশিদ নয়ন (৪৪) গ্রাম, ভিটিকান্দি, বার পাড়া , কাঁচপুর ,সোনারগাঁ একটি জমির সরকারি রাজস্ব ২৭ লক্ষ টাকা ফাঁকি দিয়ে দলিল রেজেষ্ট্রি করে।কর ফাঁকি দেওয়ার তথ্য যাচাইয়ের জন্য সাব-রেজিস্টার (ম্যাজিস্ট্রেট) তার সত্যতা স্বীকার করে ও সরকারিভাবে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।এ সময় ভেন্ডার কমিটির সেক্রেটারি শহীদ সরকার উত্তেজিত হয়ে সাংবাদিকদের সাথে তর্কে জড়িয়ে পড়ে। তর্কবিতর্কের একপর্যায়ে নয়ন ও শহীদ সরকার সহ অন্যান্য অফিস কর্মকর্তা সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ভিডিও ধারণ এ বাধা দেয়। তুচ্ছ তাচ্ছিল্য সহ অকথ্য ভাষায় গালিগালাজ করে সাংবাদিকদের কে অফিস থেকে বের হয়ে যাওয়ার হুমকি দেয়।

এছাড়াও সাংবাদিকগনদের পরবর্তীতে দেখে নেবি বলে প্রাণনাশের হুমকি দেয়।গোপন সূত্রে জানা যায় ভেন্ডার কমিটির সেক্রেটারি শহীদ সরকার, দলিল জালিয়াতি সহ নানা অপকর্মের সাথে জড়িত। স্থানীয় হওয়ায় ক্ষমতার প্রভাব দেখিয়ে দলিল জালিয়াতি, ভুয়া দলিল তৈরি করা, নকল দলিল তৈরি করে জায়গা জমি দখল করে নিয়ে রাতারাতি বড়লোক হওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
ভেন্ডার কমিটির সেক্রেটারি শহীদ সরকার ও দলিল লেখক মাহাবুবুর রশিদ নয়ন এর যোগসাজস্বেএ কাজ করেছে বলে জানাযায়।

এ ঘটনায় দুর্নীতি দমন কমিশন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রারর,মহাপরিদর্শক নিবন্ধন অধিদপ্তর ঢাকা,সাব রেজিস্টার সোনারগাঁ থানা,নারায়ণগঞ্জ, সোনারগাঁ ঈশাখাঁ প্রেসক্লাব সহ দশটি অধিদপ্তরে লিখিত অভিযোগ করে এক ব্যাবসায়ী।

নাম প্রকাশ অনিচ্ছুক বৈদ্যেরবাজার সাব-রেজিস্ট্রি অফিসের একাধিক দলিল লেখক জানান, অনেক ভেণ্ডার এখনও রাজস্ব ফাঁকি দিয়ে দলিল রেজিষ্ট্র্ করে থাকে। এসব কারণে প্রকৃত দলিল লেখকদের বদনাম হচ্ছে, এগুলো বন্ধ হওয়া দরকার।
অভিযুক্ত দলিল লেখক মাহাবুবুর রশিদ নয়ন জানান, তিনি দলিল ও পর্চা অনুযায়ী দলিল তৈরি করেছেন। তার বিরুদ্ধে আনা রাজস্ব ফাঁকির অভিযোগ সত্য নয়।তবে সাব রেজিস্টার (ম্যাজিস্ট্রেট)অঃনঃমঃবজলুর রহমান আমাদের জানান, দলিল লেখক নয়নের বক্তব্য মিথ্যে। সে কর ফাঁকি দিয়েছে এ বিষয় টি সত্য , তার বিরুদ্ধে সরকারিভাবে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com