1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করছি: ইইউকে সিইসি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
ভালো কাজে সহযোগিতার নির্দেশনা জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ

গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা করছি: ইইউকে সিইসি

  • Update Time : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১১৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল। বুধবার বিকাল ৩টায় নির্বাচন কমিশন ভবনের ৫০২ নম্বর কক্ষে এ বৈঠক হয়।

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও চার কমিশনার উপস্থিত ছিলেন। অন্যদিকে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলির নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের ডেপুটি হেড অব মিশন ব্রেন্ড স্পাইনার, সংস্থাটির পলিটিক্যাল অফিসার সেবাস্তিয়ান রিগার ব্রাউন উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, তারা আগেও একাধিকবার এসেছেন। তাদের একটা এক্সপার্ট ইলেকশন পর্যবেক্ষণ টিম আসবেন বলে জানিয়েছেন। ইতোমধ্যে চারজন এসেছেন। তারা দীর্ঘ সময় আমাদের প্রস্তুতি সম্পর্কে জেনেছেন। আমাদের প্রস্তুতিটা অনেক দূর এগিয়ে গেছে এটা তারা জানতেন না। তারা আজও এসেছেন, এর মধ্যে আমাদের কী কী অগ্রগতি হয়েছে সেগুলো আমরা তাদের জানিয়েছি। আমরা আগের মতোই স্পষ্ট করে জানিয়েছি, নির্বাচন ফ্রি-ফেয়ার, পিসফুল এবং ক্রেডিবল যাতে হয়-সেটি নিশ্চিত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আমরা তাদের জানিয়েছি, আমাদের কমিশনাররা বিগত দুই সপ্তাহ ধরে বাইরে বাইরে ঘুরেছেন এবং তারা জনগণ ও প্রশাসনকে বিষয়গুলো অবহিত করেছেন; যাতে প্রশাসন স্থানীয়ভাবে তাদের সব শক্তিকে সমন্বিত এবং অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত হয়। তারা আমাদের বক্তব্যে সন্তুষ্ট হয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করতে আমরা সাংবিধানিকভাবে বাধ্য। এটা আমরা খুব স্পষ্ট করে তাদের বুঝিয়েছি। আমার বিশ্বাস, আমাদের যে সাংবিধানিক সীমাবদ্ধতা এটা তারা বুঝতে পেরেছেন।

অপরদিকে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সাংবাদিকদের বলেন, সংসদ নির্বাচন নিয়ে বিস্তারিত মতবিনিময় হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার ও তার টিম খোলামেলা আলোচনায় অংশ নিয়েছেন। নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে জেনেছি। আমরা আশা করি গণতান্ত্রিক, গ্রহণযোগ্য ও অংগ্রহণমূলক নির্বাচন হবে। পুরো বিশ্বও এটি দেখতে চায়।

এ সময় ভোটের পরিবেশ নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে সাংবাদিকদের তিনি কোনো উত্তর দেননি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com