রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
আজ কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সন্মেলন ভারমুক্ত না নতুন নেতৃত্ব? কাশফুলের শাদা যন্ত্রণা ||আব্দুল মতিন জগন্নাথপুরের মিরপুরে ডাকাত আতঙ্ক, রাত জেগে দলবেঁধে পাহারা চলছে কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে রোববার পরিকল্পনামন্ত্রী প্রধান অতিথি হিসেবে থাকবেন ৫ বছর পর কাল কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন: বিতর্কিত নেতৃত্ব চান না নেতাকর্মীরা তুরস্ক থেকে এসেছে দুই হাজার ৫০০ মেট্রিক টন পেঁয়াজ রাজধানীতে দুই বাসে আগুন সৌদিতে জগন্নাথপুরের কিশোরীকে আটককে রেখে অমানবিক নির্যাতন চলছে, মেয়েকে ফিরে পেতে মায়ের আহাজারি জগন্নাথপুরে আমনের বাম্পার ফলন হলেও, ন্যায্য দাম নিয়ে সংশয়ে কৃষকরা জগন্নাথপুরে আনন্দ হত্যাকাণ্ডের রহস্য অজানা, নেই গ্রেফতার

ছাতক-দোয়ারায় শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-মানিক

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩৬ Time View

ছাতক প্রতিনিধি
সুনামগঞ্জ-৫, ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও সরকারি প্রতিষ্ঠান এবং পরিকল্পনা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন সাধিত হয়। এ সরকারের সময়ে ছাতক-দোয়ারায় শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন এনেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘একটি ঘোষণার মধ্য দিয়ে ২৭ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছেন তিনি। দেশের যেসব এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নেই সেসব এলাকায় নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের একটি প্রকল্প হাতে নিয়েছে সরকার। ইতিমধ্যে এ প্রকল্পের আওতায় ছাতকের উত্তর খুরমা ইউনিয়নে ফুরকাননগর ও নানশ্রীতে দু’টি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। এ প্রকল্পের অধীনে বিদ্যালয় বিহীন এলাকায় আরো ১ হাজারটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে। শিক্ষার হার
বৃদ্ধি করতে সরকার শিশুদের শিক্ষাভাতা, উপবৃত্তির মাধ্যমে লেখা-পড়ায় উৎসাহিত করছে। এ সরকারই ছাতক ও দোয়ারাবাজারের দু’টি কলেজ এবং দু’টি উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করেছে। গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রী কলেজে পূর্ণাঙ্গ অনার্স কোর্স চালুরও আশ্বাস প্রদান করেন তিনি।
ছাতকে সুরমা নদীর উপর ব্রীজ নির্মাণ দ্রুত হচ্ছে উল্লেখ করে এমপি মানিক বলেন, ব্রীজটি নির্মিত হলেই ছাতক ও দোয়ারাবাজার ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে অনেকটা এগিয়ে যাবে। দ্রুত যাতায়াত ব্যবস্থা ও এখানকার উৎপাদিত পণ্য সহজে বাজারজাতকরণ সম্ভব। এতে বেকার সমস্যারও অনেকটা সমাধান হবে।
শনিবার দুপুরে ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ছাতকের উত্তর খুরমা ইউনিয়নে নোয়াগাঁও হাজী আব্দুল জব্বার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, আওয়ামী লীগ নেতা আবুল হোসেনের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা শিপলু আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন মিয়া, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস।
এছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ছানাউর রহমান ছানা, সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান, যুগ্ম সম্পাদক সৈয়দ আহমদ, সিলেটস্থ ছাতক সমিতির সাধারণ সম্পাদক আফজাল হোসেন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুরাদ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিলাল আহমদ, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাস্টার, গয়াছ আহমদ, শায়েস্তা মিয়া, আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী, মখলিছুর রহমান, মখলিছ আলী, আব্দুল খালিক, আফতাব উদ্দিন, সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম রশীদ আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, উপজেলা যুবলীগের সহ-সভাপতি হারুন মিয়া, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, কলেজ ছাত্রলীগের সভাপতি তাজাম্মুল হক রিপন প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন।
বিকেলে ছাতক উপজেলার চানপুরগ্রামে পল্লী বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন মুহিবুর রহমান মানিক এমপি। এসময় গ্রামবাসীর উদ্যোগে তাকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এর আগে দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আওয়ামী লীগ নেতা মরহুম আব্দুল মান্নান স্মরণে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে যোগ দেন তিনি। সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি মুহিবুর রহমান মানিক আব্দুল মান্নানের নামানুসারে স্থানীয় একটি ব্রীজের নাম করণের ঘোষণা দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24