1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতক সীমান্ত থেকে ডিনামাইট উদ্ধার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে কাঠমিস্ত্রিকে সাহায্য করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু দেশের সব প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ১ আগস্ট পর্যন্ত এইচএসসি-সমমানের পরীক্ষা স্থগিত সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী এশিয়া কাপে বাংলাদেশের মেয়েরা বড় জয়ে সেমিফাইনালে সারাদেশে ইন্টারনেট-সেবা বিঘ্নিত ঢাকার বাড্ডায় শিক্ষার্থী-পুলিশ ধাওয়া পাল্টা ধাওয়া, রাবার বুলেটে আহত ১০ কোটা নিয়ে যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলন, শান্তিগঞ্জে সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ছাতক সীমান্ত থেকে ডিনামাইট উদ্ধার

  • Update Time : সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২
  • ১৯৬ Time View

ছাতক প্রতিনিধি
সুনামগঞ্জের ছাতক সীমান্ত এলাকা থেকে দুটি ডিনামাইট (বোমা) উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।
রবিবার ভোর রাতে উপজেলার ইসলামপুর ইউনিয়নের বনগাঁও গ্রাম সংলগ্ন বাংলাদেশ-ভারত সীমান্তের ১২৪৩/৯ পিলারের পাশ থেকে এই ডিনামাইট দুটি উদ্ধার করা হয়। পরে লুবিয়া বিজিবি ক্যাম্পে নিয়ে ডিনামাইট দুটি নিস্ক্রিয় করা হয়।
বিজিবি সূত্রে জানা যায়, লুবিয়া বিওপির কমান্ডার হাবিলদার সুলতানের নেতৃত্বে সীমান্ত এলাকায় টহল চলছিল। চোরাকারবারিরা অসৎ উদ্দেশ্যে নিয়ে আসা বিস্ফোরক ওয়ারসহ দুটি ডিনামাইট নিয়ে গভীর রাতে সীমান্ত এলাকা দিয়ে যাচ্ছিল। এ সময় বিজিবির অবস্থান আঁচ করতে পেরে ডিনামাইট দুটি ফেলে পালিয়ে যায় চোরাকারবারিরা। ভোর রাতে সীমান্তের ১২৪৩/৯ পিলারের পাশ থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া বিস্ফোরক ওয়ার সহ দুটি ডিনামাইট উদ্ধার করে বিজিবি জওয়ানরা। ডিনামাইটের গায়ে ইংরেজিতে ‘পাওয়ার জেল’ লেখা রয়েছে।
ডিনামাইট উদ্ধারের সত্যতা নিশ্চিত করে ৪৮ বিজিবির সহকারী পরিচালক ফারুক আহমদ জানান, বিষয়টি ছাতক থানাকে অবহিত করা হয়েছে।
খবর পেয়ে ছাতক থানার ওসি (তদন্ত) আরিফ হোসেন ও এসআই আতিকুল ইসলাম খন্দকার ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয় লোকজন জানান, উদ্ধারকৃত ডিনামাইট সীমান্তের ওপারে চুনাপাথর ভাঙ্গার কাজে ব্যবহার করা হয়। চুনাপাথর পাহাড়ের গায়ে গর্ত করে ডিনামাইট রেখে এর সাথে বিস্ফোরক ওয়ার সংযোগ করে দেয়া হয়। পরে বিস্ফোরক ওয়ারের অপর প্রান্তে অগ্নিসংযোগ করে শক্তিশালী বিস্ফোরণ ঘটিয়ে চুনাপাথর ভাঙা হয়ে থাকে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com