শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের

জগন্নাথপুরে আবারও সংস্কারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার,দিনভর জনভোগান্তি

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ৪০২ Time View

সংস্কারহীন সুনামগঞ্জের জগন্নাথপুরের প্রধান সড়কে আবারও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সংস্কারের আশ্বাস পেয়ে আজ বুধবার দিনভর শ্রমিক পরিবহন ধর্মঘট পালনের পর বিকেল ৫টার দিকে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে সংস্কারের দাবিতে জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক-ঐক্য পরিষদ অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। ঘোষিত কর্মসুচি অনুযায়ী আজ সকাল ৬টা থেকে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মিনিবাসসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সিলেট বিভাগীয় শহরের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়ে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার কয়েক লাখ মানুষের যোগাযোগ ব্যবস্থা। যেকারণে সড়কে অর্বনীয় দুর্ভোগের শিকার হন জনসাধারণ।

পরিবহন শ্রমিক ও স্থানীয়রা জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলাবাসির যোগাযোগের একমাত্র প্রধান সড়ক জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহালদশা বিরাজ করছে। সড়কজুড়ে ভাঙাচোরা, খানাখন্দ আর বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তে প্রায় দিনই ভারী যানবাহন পড়ে আটকে গিয়ে দিনভর চলাচলে বিঘিœত ঘটে। গত ১৭ জুলাই সংস্কারের দাবিতে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘটের ঘোষণা দিলে প্রশাসনের পক্ষ থেকে সংস্কারের আশ্বাস দেয়া হলে কর্মসুচি প্রত্যাহার করা হয়। প্রতিশ্রুতি অনুযায়ী কাজ না হওয়াতে আবারও ১৭ সেপ্টেম্বর পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়। অর্ধদিবস কর্মসুচি পালনের পর ফের সংস্কারের আশ্বাসে ধর্মঘট বাতিল করা হয়। তখন অস্থায়ীভাবে জরুরী মেরামত করা হলেও কার্যকরী কাজ না হওয়ায় গত কয়েকজন ধরে সড়কের করুণ অবস্থা তৈরী হলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে গত সোমবার ধর্মঘটের ঘোষনা দেয়া হয়। যারপ্রেক্ষিতে আজ সকাল থেকে ধর্মঘট শুরু হয়। দুপুরে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম তাঁর কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে কাল বৃহস্পতিবার থেকে সড়কে অস্থায়ীভাবে মেরামতের কাজ শুরু হবে বলে আশ্বাস দেন উপজেলা ইউএনও মাহফুজুল আলম মাসুম। আশ্বাসের প্রেক্ষিতেধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেয়া হয়েছে।

জগন্নাথপুর-সিলেট সড়কের মিনিবাস শ্রমিক সমিতিরি সভাপতি রব্বানী মিয়া জানান, সংস্কারের অভাবে সড়কে যান চলাচলে কষ্টকর হয়ে উঠেছে। প্রায় প্রতিদিনই সড়কের কোনো না কোন গর্তে ভারী যান আটককে পড়ে দিনব্যাপি যান চলাচলে ব্যাহত হয়। তিনি বলেন, আজ  সকাল ৬ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জগন্নাথপুর থেকে সিলেটে কোন মিনিবাস ছেড়ে যায়নি। আবার সিলেট থেকে মিনিবাস জগন্নাথপুরেও আসেনি।

জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নিজামুল করিম বলেন, প্রশাসনের আশ্বাসে সংস্কারের দাবিতে ডাকা অনিদিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি জগন্নাথপুর টুযেন্টিফোর ডটকমকে জানান, এপর্যন্ত তিনবার প্রশাসনের নিকট থেকে আমরা আশ্বাস পেয়েছি। এবার যদি কাজ না হয় তাহলে ফের ধর্মঘটের ডাক দেয়া হবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পরিবহন সেক্টরের মালিক শ্রমিকদের নিয়ে আমরা বৈঠক করে তাদের আশ্বস্থ করা হয়েছে দ্রুত সংস্কার করা হবে।

তবে এবিষয়ে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কর্মকর্তা গোলাম সারোয়ার’র কোন বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয় এলজিইডি কার্যালয় সুুত্র জানিয়েছে তিনি সরকারি কাজে গাজারিয়ার মুন্সিগঞ্জে ট্রেনিংয়ে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24