1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ঈদ বাজারে মাতাচ্ছে “আলেয়া কাট ও পদ্মজা” - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ঈদ বাজারে মাতাচ্ছে “আলেয়া কাট ও পদ্মজা”

  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৮০ Time View

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জের জগন্নাথপুরের বস্ত্র বিপণিসহ ফুটপাতে বসা কাপড়ের দোকানে ঈদের কেনাকাটা জমে উঠেছে। দুয়ারে কড়া নাড়ছে ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের। ইতোমধ্যে হাওরপাড়ের মানুষের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। পরিবারপরিজন নিয়ে কেনাকাটা সারতে বিপণিবিতানগুলোতে ভিড় করছেন ক্রেতারা।

উপজেলা সদরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঈদ কেনাকাটা করতে ব্যস্ত সময় পার করছেন উপজেলাবাসী। ক্রেতাদের ভিড় বেশি থাকায় এবং বিক্রি ভালো হওয়ায় দোকানিরাও খুশি।

বিক্রেতারা জানান, বরাবরের মতো এবারের ঈদবাজারে তরুণীসহ নারীদের প্রধান আকর্ষণ নতুন কালেকশন। এবারের কালেকশনে শীর্ষে রয়েছে ইন্ডিয়ান এক অভিনেত্রী নাম অনুসারে ‘আলেয়া কাট’ ও ‘পদ্মজা’ নামের দুটি জামা। আর এবার ঈদ মাঠ কাঁপাতে ওইসব বাহারি রঙের আলেয়া কাট ও পদ্মজা নামের নতুন দুটি জামার প্রতি প্রতি ছোট-বড় সবার আকর্ষণ বেশি। পুরুষদের পোশাকের মধ্যে বেশি চলছে বিভিন্ন রঙের পাঞ্জাবি-পায়জামা, শার্ট, টি-শার্ট, ডেনিম প্যান্ট, জিনস ও গ্যাবাডিন প্যান্ট।

ছেলে-মেয়েদের সঙ্গে নিয়ে ঈদ কেনাকাটা করতে আসা গুলনেহার বেগম বলেন, ‘ঈদের কেনাকাটার আনন্দই আলাদা। পরিবারের সদস্যদের নিয়ে এক সাথে ঈদ কাপড় কিনতে আসলাম। মেয়ের জন্য ‘আলেয়া কাট’ জামাটি কিনেছি।

শাড়ি কিনতে আসা আরেক গৃহবধূ মিলি আক্তার বলেন, ‘সব কিছুরই দাম বেড়েছে। সেই হিসেবে কাপড়ের দামও বেড়েছে।

ঈদ উপলক্ষে বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে দোকানি রনি দাস বলেন, ‘সারা বছরের বিক্রি ঈদেই হয়। গত বছরের চেয়ে এবার ভালোই বিক্রি হচ্ছে। বেশির ভাগ ইন্ডিয়ান জামা বিক্রি হচ্ছে।’

আরেক ব্যবসায়ী শ্যামল গোপ বলেন, ক্রেতার সমাগম খুব ভালো। ভালোই বিক্রি হচ্ছে। এবার পছন্দের শীর্ষে “আলেয়া কাট”।

এদিকে, যানজট নিরসন ও ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় মাঠ কাজ করছে জগন্নাথপুর থানা পুলিশ।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঈদকে সামনে রেখে আমরা তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা করেছি। সিসিটিভি ক্যামেরাসহ পুলিশ টহল মাঠে রয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আমাদের নজরদারি জোরদার করা হয়েছে।##

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com