মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৯:০২ পূর্বাহ্ন

জগন্নাথপুরে এবারের ঈদ বাজারে নারী ক্রেতাদের ঢল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জুন, ২০১৮
  • ৭৭ Time View

বিশেষ প্রতিনিধি:: ঈদের আর ৭ অথবা ৮ দিন বাকী থাকলেও জগন্নাথপুরে জমে উঠেছে ঈদ বাজার। এবার জগন্নাথপুরে একটু আগে-ভাগেই ঈদের কেনাকাটা শুরু হয়েছে। সকাল থেকেই মধ্যরাত পর্যন্ত নারী-পুরুষের উপস্থিতি বেড়ে গেছে। এবছর নারীদের উপস্থিতি অন্যবছরের তুলনায় বেশি পরিলক্ষিত হচ্ছে।
আজ শুক্রবার জগন্নাথপুর পৌরশহরের বিভিন্ন মার্কেট ও বিপনী বিতান ঘুরে দেখা যায়, অন্যান্য বছরের চেয়ে এবারের ঈদে ক্রেতাদের উপস্থিতি বেশি। বেচাকেনাও ভালো হচ্ছে। তবে এবার জামা-কাপড়ের দাম বেশি বলে জানিয়েছেন ক্রেতারা। ঈদ বাজার পরির্দশণকালে সবচেশে বেশি ক্রেতাদের ঢল দেখা গেছে শহরের জগন্নাথপুর পুরান বাজার। ওই এবারের প্রায় অর্ধশতাধিক গার্মেন্ট’র দেখা যায়, নারীদের উপচেপড়া ভীড়। ব্যবসায়ীরাও বেচাকেনায়। ব্যবসায়ী পিন্টু গোপ বলেন, অন্যবছরের তুলনায় এবার আগে-ভাগেই ঈদের-বেচাকেনা শুরু হয়েছে। সকাল থেকে মধ্য রাত পর্যন্ত ক্রেতাদের উপস্থিতি থাকে। গত দুই বছর ফসলডুবির কারনে ঈদ বাজারে কিছুটা মন্দা কিছু। এবার জগন্নাথপুরের বাস্পার ফসল হওয়ায় আর পাশাপাশিদের আর্থিক সহযোগিতায় ঈদের বাস্পার ব্যবসা হওয়ার সম্ভাবনা রয়েছে।
আরেক ব্যবসায়ী বকুল গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ক্রেতাদের উপস্থিতি বেশি তবে বেচাবিক্রি এখনও পুরোদমে শুরু হয়নি।
ওই বাজার ক্ষুদ্র ব্যবসায়ী রজত গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,. এবারের ঈদের ভালোই বিক্রি শুরু হয়েছে। ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে আরো বেশি বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেছেন। ঈদ বাজার আসা ক্রেতা জানিয়েছে এবারের ঈদ বাজারে অন্যবছরের চেয়ে দামদর বেশি। ঈদ বাজার আসা সিদ্দেকুর রহমান নামে এক ক্রেতা জানান, গত ঈদে যে জামা পাঞ্জবি বিক্রিয় হয়েছে হাজার পনেরশত টাকা সেই সব পাঞ্জবি এবার বিক্রি হচ্ছে দুই থেকে দেড় টাকার টাকায়।
ঈদ বাজারে আসা আসমা বেগম ও ছালিয়া বেগম নামে দুই নারী জানান, ক্রেতার উপস্থিতি আর চাহিদা দেখে ব্যবসায়ী দাম বৃদ্ধি করেছে। অন্যান্য বছরের তুলনায় এই ঈদে জামা কাপড়ের মূল্যে বেশি।

এদিকে শহরের আলজান্নাত মাকের্টের নিউ ঝলক ফ্যাশনের মালিক কদ্দুছ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈদ মৌসুমে মার্কেটের সামনের সড়কে সংস্কার কাজ শুরু হওয়ায় প্রভাব পড়েছে ঈদ মার্কেটে। তিনি এবারের ঈদের প্রচুর মালামাল আমদানি করা হলেও চাহিদা অনুযায়ী বেচাকেনা এখনও শুরু হয়নি।

এ মার্কেটের পাশের দোকানদার ঝলক ফ্যাশনের মালিক শ্যামল গোপ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আশানুরূপভাবে জমেনি এখনও। তবে ঈদের চার/পাঁচ দিন আগ থেকেই বেচাকেনা জমজমাট হবে বলে আশা করছি।

জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটি সাধারণ সম্পাদক জাহির উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জমজমাট হয়ে উঠেছে ঈদ বাজার। আলোকসজ্জায় আর রংবেরংয়ে সাজানো হয়েছে কাপরের দোকানগুলো। তিনি বলেন, টানা দুই বছর বোরো ফসল হারিয়ে মানুষ নানা কষ্টে জীবন যাপন করেছেন। এবছর ফসল ভালো হওয়াতে মানুষের গোলায় সোনাধান রয়েছে। এছাড়াও প্রবাসিদের সহযোগিতা থাকায় ঈদের বাজার গরম হয়ে উঠেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24