শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত

জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ৬০২ Time View
নাম আব্দুল ওহাব। বয়স ৫৫ বছর। দীর্ঘদিন যুক্তরাজ্যে বসবাসের পর দেশে ফিরে মানবসেবায় নিজেকে নিয়োজিত করতে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করলেন। মনোনয়ন বাছাইয়ের পর বলা হয়, আগামী ২৩ সেপ্টেম্বর নির্বাচনী প্রতিক নেয়ার জন্য। খুশিতেই নিজ এলাকায় গিয়ে প্রচারনা শুরু করেন। হঠাৎ করে যানতে পারেন তাঁর বয়স ২৪ বছর হওয়ায় মনোনয়ন বাতিল। এখবরে বিস্মিত হন তিনি। বিস্মিত হয়েছেন স্থানীরাও। ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়। তবে আজ সোমবার সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আপিল করার জন্য প্রস্তুুতি চলছে বলে জানা গেছে।
স্থানীয় এলাকাবাসী জানান, আইনি জটিলতার নিসরনের পর দীর্ঘ ১৬ বছর জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মিরপুর গ্রামের আব্দুল ওহাব গত ১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন তাঁর নির্বাচনী মনোনয়নপত্র দাখিল করেন। গত রবিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়ন বাছাই সম্পন্ন হয়। প্রার্থী আব্দুল ওহাবকে বলা হয়েছে ২৩ সেপ্টেম্বর প্রতিক পাবেন। খুশিতে তাঁর নিবার্চনী এলাকায় গিয়ে প্রচারনা চালান। ওইদিন সন্ধ্যায় জানতে পারেন তাঁর বয়স ২৪ বছর হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এই খবরে যেন আকাশ ভেঙে পরে প্রার্থী, সমর্থক ও স্থানীদের মাঝে। এখবরটি এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। 

প্রার্থীর এক সমর্থক স্থানীয় ওয়ার্ডের বাসিন্দা মাসুম মিয়া জানান, ১৯৯৪ সালে আব্দুল ওহাব বিবাহবন্ধনে আবদ্ধ হন। তিনি দীর্ঘ ৯ বছর যুক্তরাজ্য বসবাস করে দেশে ফিরে এসে বর্তমানে ব্যবসা করছেন। জনসেবার লক্ষ্যে আসন্ন নির্বাচন নির্বাচনে মেম্বার পদে প্রার্থী হয়েছে। পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছরের অভিযোগে মনোনয়ন বাতিল হওয়ায় বিস্মিত আমরা।

আব্দুল ওহাব জানান, তাঁর সঠিক জন্ম তারিখ ২৬-০৯-১৯৬৪ ইং। পাসপোর্টেও ওই তারিখ উল্লেখ আছে। কিন্তু জাতীয় পরিচয়পত্রে ভুলক্রমে জন্ম তারিখ লেখা হয় ২৬-০৯-১৯৯৪ইং। এরই মধ্যে রোটারির মাধ্যমে জন্ম তারিখ সংশোধন করা হয়েছে। তিনি জানান, বিষয়টি মনোনয়ন বাছাইয়ের দিন নির্বাচন কর্মকর্তা গোলাম সারোয়ারকে অবহিত করা হলে, কর্মকর্তা বললেন,কোন সমস্যা নয়, নির্বাচনের পরে এটি সংশোধন করার জন্য। এবং কর্মকর্তা জানান, প্রতিক বরাদ্দের দিন কার্যালয় থেকে প্রতিক সংগ্রহ করার জন্য। পরে শুনি আমার মনোনয়ন বয়স কমের কারনে বাতিল করা হয়েছে।  আজ নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি আপিল করার জন্য পরার্মশ দেন। আপিলের জন্য আজ সুনামগঞ্জ

এসেছি। কাল মঙ্গলবার সুনামগঞ্জ জেলা
নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আপিল করবেন বলে ভুক্তভোগি ওই প্রার্থী  জানিয়েছেন। 

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে

বলেন, জাতীয় পরিচয়পত্রে আব্দুল ওহাব’র মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত বয়স ছিল ২৪ বছর, ১১ মাস ১৭দিন। এজন্য তাঁর মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়েছে। নির্বাচনী আইন অনুযায়ী কমপক্ষের ২৫ বছর হতে হবে প্রার্থীর। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা আপিল করার জন্য প্রার্থীকে পরামর্শ দিয়েছি। তিনদিনের মধ্যে আপিল করতে হবে। অন্যতায় প্রার্থী হওয়ার আর কোন সুযোগ থাকবেনা। 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24