1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সেতু ধসে যানচলাচল বন্ধ, ৩০ গ্রামের মানুষের ভোগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সেতু ধসে যানচলাচল বন্ধ, ৩০ গ্রামের মানুষের ভোগান্তি

  • Update Time : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৫৪ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুরের কলকলিয়া-সাদিপুর-তেলিকোণা সড়কের একটি সেতু ধসে পড়ায় সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়েছে। ফলে প্রায় ৩০ গ্রামের লোকজন দুর্ভোগে পড়েছেন।

আজ শুক্রবার ভোররাতে ওই সড়কের আটপাড়া উচ্চ বিদ্যালয়ের নিকটবর্তী সেতুর ওপরের বিভিন্ন অংশ ভেঙে ভেঙে নিচে পড়ে সবধরনের যান বাহন চলাচল বন্ধ হয়ে যায়। যে কারণে ওই সড়ক দিয়ে প্রতিনয়ত উপজেলা সদরের সঙ্গে যাতাযাতকারী প্রায় ৩০ গ্রামের মানুষ সীমাহীন দুর্ভোগ পড়েছেন।

স্থানীয় এলজিইডি ও এলাকাবাসি জানান, জগন্নাথপুর উপজেলা কলকলিয়া ইউনিয়নের মধ্য দিয়ে বয়ে যাওয়া জগন্নাথপুরের কলকলিয়া-সাদিপুর-তেলিকোণা সড়কের আটপাড়া উচ্চ বিদ্যালয় এলাকায় কয়েকবছর আগে সুনামগঞ্জ জেলা পরিষদের অর্থায়নে একটি সেতু নির্মাণ করা হয়েছিল। দীর্ঘদিন ধরে সেতুটি সংস্কারের অভাবে বিভিন্ন অংশে ক্ষতিগ্রস্থ হয়। সেতুর কিছু অংশ এরইমধ্যে ধসে পড়ে কয়েকটি গর্ত সৃষ্টি হয়েছে। এমতাস্থবায় ঝুঁকি নিয়ে ওই সড়কের যানবাহন যানবাহন চলাচল করে আসছিল। গত্রান ভোররাতে সেতুর ক্ষতিগ্রস্থ অংশ ভেঙে পড়ে। এজন্য ওই সড়ক দিয়ে প্রতিদিন চলাচলকারী কলকলিয়া ইউনিয়নের আটপাড়া, বালিকান্দি,সাংঙ্গিরগাঁও, গলাখাই, সাদিপুর,কাদিপুর, মোল্লারগাঁও, জগদ্বিপুরম, শ্রীধরপাশা,কামারখাল, তেলিকোণা,কান্দারগাঁও, নোয়াগাঁওসহ প্রায় ৩০ গ্রামের মানুষ সীমাহীন দুর্ভোগ পড়েন। বিকল্প পথ হিসেবে আটপাড়া বালিকান্দি গ্রামের কাঁচা রাস্তা নিয়ে কষ্ঠভোগ করে চলাচল করতে হচ্ছে।

স্থানীয় ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হাসিম জানান, সেতুটির ওপরের বিভিন্ন ভেঙে নিচে পড়ে যাওয়ায় যানচলাচল বন্ধ হয়ে গেছে। ফলে এই সড়ক দিয়ে কলকলিয়া ইউনিয়ন ও পাশ্ববর্তী দিরাই উপজেলার প্রায় ৪০ গ্রামের লোকজন ভোগান্তিতে পড়েছেন। কারণ ওই সড়ক দিয়ে উপজেলা সদর ও কলকলিয়া ইউনিয়নে যাতায়াত করতে হয়।

তিনি বলেন, বিকল্প যাতায়াতের পথ হিসেবে গ্রামের ভেতরের কাঁচা রাস্তা দিয়ে কষ্ট করে যান চলাচল করছে। আবার কেউ কেউ পায়ে হেঁটে চলাফেরা করতে হচ্ছে। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন মানুষ।

স্থানীয় সরকার প্রকৌশল জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার বলেন, সেতুটি অনেকদিন ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। কিছু অংশ ধসে পড়ায় যান চলাচলে বিঘ্নিত হচ্ছে। তিনি বলেনম সেতুটি পূর্ণ নির্মাণের জন্য আমরা জরুরি ভিত্তিত্বে ১৮ লাখ টাকা টেন্ডার আহবান করি। কাজ পেয়েছেন রোপন কন্সট্রাকশন। ঠিকাদারী প্রতিষ্ঠান এরমধ্যে কাজও শুরু করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com