1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

  • Update Time : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৪১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

নারায়ণগঞ্জের সোনারগাঁর কাঁচপুর শিল্পাঞ্চলে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। হামলা ও সংঘর্ষের ঘটনায় পুলিশ, সাংবাদিক, বিএনপি নেতাকর্মীসহ আহত হয়েছেন অর্ধশতাধিক।

আজ শনিবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপি নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে সোনারগাঁর কাঁচপুর এলাকা পার হওয়ার সময় পুলিশ বাধা দিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়।

এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে পুলিশ টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।
এ সময় বিএনপি নেতাকর্মীরা স্থানীয় হকারদের দোকান ভাঙচুর করে দোকানের কাঠ, টুল, টেবিল ও চেয়ার নিক্ষেপ করে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কটি কিছু সময়ের জন্য অচল করে দেওয়ার চেষ্টা করে। পরে পুলিশের কঠোর অবস্থানের কারণে নেতাকর্মীরা পিছু হটতে বাধ্য হয়। প্রায় এক ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে।

 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, ‘শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময় পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করে।

পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর টিয়ার শেল ও গুলি ছুড়েছে। এতে অনেকে নেতাকর্মী আহত হয়েছে।’কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হঠাৎ লাঠিচার্জ করে। এ সময় আমিসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছি।

আমরা যেকোনো মূল্যে এ সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরব না।’সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম কালের কণ্ঠকে বলেন, ‘অনুমতি ছাড়াই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলা বিএনপি পদযাত্রা কর্মসূচি করে মহাসড়ক অবরোধ করতে চেয়েছিল। মহাসড়ক থেকে সরে যেতে বলায় পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে আমরা কয়েক রাউন্ড রাবার বুলেট এবং টিয়ার শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দিই। বর্তমানে পরিস্থিতিতে নিয়ন্ত্রণে রয়েছে।
সুত্র কালের কণ্ঠ

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com