শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৫:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুরের সাম্রাটে সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা জগন্নাথপুর পৌরসভার মেয়র মনাফকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ জগন্নাথপুরের চিতুলিয়া গ্রামে আগুন,দুইটি ঘরসহ পুড়ল ১২ লাখ টাকার মালামাল জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত

নির্বাচনের জন‌্য জগন্নাথপুরসহ ১৩৪ এলাকায় ৭২ ঘন্টা মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : শনিবার, ৫ অক্টোবর, ২০১৯
  • ৫০৭ Time View

আগামী ১৪ অক্টোবর (সোমবার) দেশের ৮টি উপজেলা, ৮ পৌরসভা ও ১১৮ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

৮ উপজেলা
১৪ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে। আর শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালট পেপারে।

৮ পৌরসভা
১৪ অক্টোবর নবীনগর ও লালমোহন পৌরসভার সাধারণ ভোট। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১৫ নম্বর ওয়ার্ড, পরীগঞ্জের ৩ নম্বর ওয়ার্ড, জলঢাকার ১ নম্বর ওয়ার্ড, রাজৈরের ৪ নম্বর ওয়ার্ড, নড়াইলের ৮ নম্বর ওয়ার্ড ও লোহাগড়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে।

১১৮ ইউপি
১৪ অক্টোবর ১১৮টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে ভোটগ্রহণ হলেও সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে ১৪টি ইউপিতে। এগুলো হলো- রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ।

এছাড়া ১০৪টি ইউপির ১১০টি পদে উপ-নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসব নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আগামী ১১ অক্টোবর মধ্যরাত থেকে ১৪ অক্টোবর মধ্যরাত ১২টা পর্যন্ত ৭২ ঘণ্টা মোটরসাইকেল চলাচল নিষেধ থাকবে।

এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যান ১৩ অক্টোবর মধ্যরাত ১২টা থেকে ১৪ অক্টোবর মধ্যরাত ১২টা পর্যন্ত চলাচল করতে পারবে না।

তবে জাতীয় মহাসড়ককে যান চলাচল করবে। একইসঙ্গে জরুরি পণ্য পরিবহন ও অন্যন্য জরুরি প্রয়োজন যান চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা, প্রার্থী, প্রার্থীর এজেন্টেদের গাড়ি।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনাটি বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিবকে দেওয়া হয়েছে।

সুত্র-দৈনিক সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24