1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের স্বপ্নের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের পাঠদান ৫আগষ্ট থেকে শুরু হচ্ছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের স্বপ্নের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জের পাঠদান ৫আগষ্ট থেকে শুরু হচ্ছে

  • Update Time : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ৩৩৩ Time View
দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি –
 পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর হাত ধরে স্বপ্ন পুরনের পথে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে হাওরাঞ্চল সুনামগঞ্জ। পিছিয়ে পড়া এই সুনামগঞ্জের উন্নয়নের রুপকার তিনি। এই অঞ্চলের মানুষ যা কখনো কল্পনাই করতে পারত না আজ তা বাস্তবায়ন হচ্ছে দ্রুত গতিতে। হাওরাঞ্চলের মানুষ তাই ভালোবেসে ‘হাওর রত্ন ‘ উপাধিতে ভূষিত করেছেন এম এ মান্নানকে।  পরিকল্পনামন্ত্রীর হাত ধরেই সুনামগঞ্জের মানুষের বহুল প্রত্যাশিত  বঙ্গবন্ধু  মেডিকেল কলেজের ক্লাশ শুরু হচ্ছে আগস্টের ৫ তারিখে। যা সুনামগঞ্জের মানুষের বড় প্রাপ্তি।  মেডিকেল কলেজের পাঠদান  কার্যক্রম শুরু হওয়ায় হাওরে স্বাস্থ্যব্যবস্থায় নতুন মাইলফলক বলে মনে করছেন হাওরবাসী। পিছিয়ে থাকা হাওরে বঙ্গবন্ধু মেডিকেল নব যুগের সূচনা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়েছেন সর্বস্তরের মানুষ।
বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজটি জেলাবাসীর জন্য সহজ যোগাযোগের স্থান (সুনামগঞ্জ সিলেট সড়কের মদনপুর পয়েন্টে ) ৩৫ একর জমির উপর শুরু হয়েছে সুনামগঞ্জবাসীর বহুল প্রত্যাশিত  বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতাল  নির্মাণের কাজ। মেডিকেল কলেজ এবং ৫০০ শয্যার হাসপাতাল নির্মাণের জন্য ১১ শ’ ৭ কোটি ৮৭ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ভূমি অধিগ্রহণ ব্যয় ২৫কোটি ২৮ লাখ টাকা।  পরিকল্পনামন্ত্রীর একান্ত প্রচেষ্টার ফসল হিসেবে  সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেলে  প্রথম বারের মতো এই ৫০টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এখনো কলেজটির পুরোপুরি অবকাঠামো নির্মিত না হলেও জেলাবাসীর স্বার্থে নবনির্মিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু মেডিককেলের  শিক্ষার্থীদের পাঠদান পরিচালনা করা হবে। এ লক্ষ্যে অস্থায়ী ক্যাম্পাসকে দৃষ্টিনন্দনভাবে সাজানো হয়েছে। ক্যাম্পাস পরিদর্শন করেছেন পরিকল্পনামন্ত্রীসহ স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্মকর্তারা।
এদিকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জ এর  অস্থায়ী ক্যাম্পাসের ছবি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মহুর্তেই ভাইরাল হয়ে যায়।
পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান কে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে এবং আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে.. সিলেটে জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবী এম সিদ্দিকী মিশু তার ফেইসবুক পোস্টে লিখেন”
“তুমি জন্মেছিলে বলে
জন্ম হয়েছে আধুনিক দক্ষিণ সুনামগঞ্জের”।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা যুবলীগের সহসভাপতি জুবেল আহমদ তাঁর ফেইসবুক পোস্টে লিখেন,  “মাটি ও মানুষের হৃদয়ের নেতা,
সুনামগঞ্জ বাসি ধন্য আপনার জন্য, ধন্যবাদ  মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান এমপি মহোদয়৷
আপনার কথা হাওরবাসী বিনম্র চিত্তে স্মরণ করবে আজীবন..”
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত তাঁর ফেইসবুক পোস্টে লিখেন,
“তোমার কর্মের মাধ্যমে হাজার বছর থাকবে জনতার হৃদয়ে হে কর্মবীর”।
এমনিভাবে আরেক ছাত্রলীগ নেতা জুয়েল দাস তার এক পোস্টে লিখেন,  “এটা  আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি
এ বছর থেকেই মেডিকেলের ক্লাস শুরু হবে”।
এভাবেই সোশ্যাল মিডিয়ার বড় একটা মাধ্যম ফেইসবুক ওয়ালে জগন্নাথপুর, দক্ষিণ সুনামগঞ্জসহ জেলাজুড়ে  নেটীজনদের আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com