1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাকিস্তানে সামরিক গাড়িবহরে বোমা হামলা, ৯ সেনা নিহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম:
লন্ডনে Isle of wight এ পরিকল্পনামন্ত্রীর সম্মানে আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠিত বিদেশে চিকিৎসা নিতে হলে খালেদা জিয়াকে আবার জেলে যেতে হবে: প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের এমপি আব্দুস সাত্তার মারা গেছেন নারীর মর্যাদা প্রতিষ্ঠায় মহানবী (সা.)-এর অতুলনীয় আদর্শ বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শ্রীলংকা কে হারাল বাংলাদেশ জগন্নাথপুরে কুকুরের কামড়ে নারীসহ ৭ জন আহত প্রয়োজনে বাংলাদেশের যে কাউকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র ইউরোপে প্রবেশকালে ভূমধ্যসাগরে এ বছর ২৫০০ জন নিখোঁজ: জাতিসংঘ বহির্বিশ্বে ইসলাম প্রচারে মহানবী (সা.)-এর কর্মসূচি সাকিবই পারতো তামিমকে মেসেজ দিয়ে বলতে: মাশরাফি

পাকিস্তানে সামরিক গাড়িবহরে বোমা হামলা, ৯ সেনা নিহত

  • Update Time : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:

পাকিস্তানে সামরিক গাড়িবহরে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত নয় জন সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে নিরাপত্তা বাহিনীর গাড়িবহর লক্ষ্য করে চালানো আত্মঘাতী ওই বোমা হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে হামলার পর নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে বলে পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু জেলায় বৃহস্পতিবারের এই হামলার জন্য তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি।

পাকিস্তানের সেনাবাহিনীর মিডিয়া শাখা জানিয়েছে, আফগানিস্তানের সীমান্ত থেকে প্রায় ৬১ কিলোমিটার (৩৭ মাইল) দূরে ‘মোটরসাইকেল আরোহী আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটায়’। দুর্গম এই সীমান্ত এলাকা দীর্ঘদিন ধরে জঙ্গি তৎপরতার আস্তানা বলে পরিচিত।

প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারী মোটরসাইকেল আরোহী ছিল এবং সে তার বাইকটি একটি সামরিক কনভয়ের মধ্যে থাকা ট্রাকের সাথে ধাক্কা দেয়।’

আল জাজিরা বলছে, পাকিস্তানের অশান্ত উত্তর-পশ্চিমাঞ্চলটি মূলত আফগানিস্তানের সীমান্তবর্তী এলাকা। সশস্ত্র যোদ্ধা এবং সরকারের মধ্যে আলোচনা ভেঙ্গে যাওয়ার পর গত বছর থেকে পাকিস্তানের এই অঞ্চলে সন্ত্রাসী হামলা বেড়েছে।

এর আগে গত মাসে উত্তর-পশ্চিমাঞ্চলে একটি রাজনৈতিক সমাবেশে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। ভয়াবহ সেই হামলায় ৬০ জনেরও বেশি মানুষ নিহত হয়।

এছাড়া চলতি বছরের জানুয়ারিতে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)-এর সাথে যুক্ত একজন আত্মঘাতী বোমা হামলাকারী উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের পুলিশ কম্পাউন্ডের ভেতরে একটি মসজিদে নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়। এতে সেসময় ৮০ জনেরও বেশি কর্মকর্তা নিহত হন। সূত্র : আল জাজিরা

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com