1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বিশ্বরেকর্ড গড়ে জয়ের আশা শেষ বিকেলে ম্লান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

বিশ্বরেকর্ড গড়ে জয়ের আশা শেষ বিকেলে ম্লান

  • Update Time : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১৫৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান যেভাবে ব্যাট করছিলেন, তাতে অনেকের মনেই আশা জেগেছিল―বিশ্বরেকর্ড কি হয়েই যাবে? সময়ের সঙ্গেই বদলে যায় দৃশ্যপট। দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে দিনশেষে সেই আশাটাই যেন ম্লান হয়ে গেল। ৬ উইকেটে ২৭২ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। জয়ের জন্য আগামীকাল পঞ্চম দিনে আরো ২৪১ রান প্রয়োজন।
বিনা উইকেটে ৪২ রান নিয়ে দিন শুরু করেছিল বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান গড়েন ১২৪ রানের ওপেনিং জুটি। ১৫৬ বলে ৬৭ রান করা শান্ত আউট হলে জুটি ভাঙে। অন্যদিকে অভিষেক টেস্টে সেঞ্চুরি তুলে নেন জাকির হাসান। ২২৪ বলে ১৩ চার ১ ছক্কায় ১০০ রানেই থামে তার ইনিংস। এরপর আর কেউ দায়িত্ব নিতে পারেননি। ইয়াসির আলী (৫), লিটন দাস (১৯), মুশফিকুর রহিম (২৩), নুরুল হাসান (৩) রানে আউট হলে ২৩৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।
দিনশেষে ৪০* রানে অপরাজিত আছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং ৯* রান নিয়ে আছেন মেহেদি মিরাজ। ২৭ ওভারে ৫০ রানে ৩ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। ঘরের মাঠে এখন পর্যন্ত রান চেজ করে জেতা একমাত্র ম্যাচে বাংলাদেশের সামনে টার্গেট ছিল ১০১ রানের। সেটাও ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে। তবে চট্টগ্রামে সাম্প্রতিক সময়েই বড় স্কোর তাড়া করে জেতার রেকর্ড আছে।

গত বছর ফেব্রুয়ারিতে চট্টগ্রামেই বাংলাদেশের বিপক্ষে ৩৯৫ রান তাড়া করে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে অপরাজিত ২১০* রানের ইনিংস খেলে ‘নায়ক’ বনে গিয়েছিলেন অভিষিক্ত কাইল মেয়ার্স। টেস্ট ক্রিকেটে নতুন ইতিহাসে এখন পর্যন্ত চতুর্থ ইনিংসে ৪১৮ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কোনো দেশ। ২০০৩ সালে সেন্ট জনসে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই স্কোর তাড়া করেছিল উইন্ডিজ। ১৪৫ বছরে চার শতাধিক রান তাড়া করে জেতার ঘটনা আছে মাত্র চারটি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com