1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বেলজিয়ামের বড় জয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

বেলজিয়ামের বড় জয়

  • Update Time : মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮
  • ৩৯২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::ফেভারিটদের দুঃসময় চলছে রাশিয়া বিশ্বকাপে। তবে এর মাঝেও দাপটের সঙ্গে বিশ্বকাপ শুরু করেছে বেলজিয়াম। সোমবার তারা ৩-০ গোলে হারিয়ে দিয়েছে নবাগত পানামাকে। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা মধ্য আমেরিকার দেশটি প্রথমার্ধে সমান তালে পাল্লা দিয়েছিল এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট বেলজিয়ামের সঙ্গে। তবে দ্বিতীয়ার্ধে তারা আর আটকে রাখতে পারেনি ইউরোপের দলটিকে। মের্তেন্স পানামার প্রতিরোধ ভাঙার পর রোমেলু লুকাকু জোড়া গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

প্রথমার্ধে বেলজিয়ামের অগোছালো ফুটবল দেখে মনে হচ্ছিল আরও একটি অঘটন বুঝি হতে যাচ্ছে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বদলে যায় ম্যাচের চিত্র। ৪৭ মিনিটে ডি বক্সের ডান পাশ থেকে কোনাকুনি ভলি শটে বল পানামার জালে জড়িয়ে দেন মের্তেন্স। তবে গোল হজমের পরও ভড়কে যায়নি পানামা। পাল্টা আক্রমণ থেকে রাইট ব্যাক

মুরিলো সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ পেয়ে গিয়েছিলেন। কিন্তু গোলমুখে চমৎকার একটি ক্রস পেয়েও ঠিকমতো নিয়ন্ত্রণ নিতে পারেননি তিনি। সে সুযোগে বেলজিয়ামের তারকা গোলরক্ষক কোর্তোয়া এগিয়ে এসে রুখে দেন সে প্রচেষ্টা। এর কিছুক্ষণ পর থেকেই দুই দলের পার্থক্যটা স্পষ্ট হতে থাকে। বেলজিয়ামের দুই তারকা এইডেন হ্যাজার্ড ও কেভিন ডি ব্রুয়েনা চমৎকার বোঝাপড়ায় প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে রাখেন। ৬৯ মিনিটে এ দু’জনের যৌথ আক্রমণকে জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু। আক্রমণের সূচনা করেন অধিনায়ক হ্যাজার্ড, তার পাস ধরে ক্রস করেন ডি ব্রুয়েনা। আর সেটিকে দারুণ এক হেডে গোলে পরিণত করেন লুকাকু। দুই গোলে পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করে পানামা। এর খেসারত দিতে হয় তৃতীয় গোল হজম করে। ৭৫ মিনিটে হ্যাজার্ডের থ্রু পাস আগুয়ান গোলকিপারের ওপর দিয়ে জালে পাঠিয়ে নিজের দ্বিতীয় গোল করেন লুকাকু। সেইসঙ্গে শেষ হয়ে যায় পানামার ম্যাচে ফেরার শেষ সম্ভাবনা। মূলত অভিজ্ঞতার অভাবেই দ্বিতীয়ার্ধে লড়াইটা করতে পারেনি বিশ্বকাপের নবাগত দলটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com