1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুদ্ধবিরতির পর আল–আকসা চত্বরে ইসরায়েলের হামলা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন

যুদ্ধবিরতির পর আল–আকসা চত্বরে ইসরায়েলের হামলা

  • Update Time : শনিবার, ২২ মে, ২০২১
  • ৪৯৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতির পর আল–আকসা মসজিদ চত্বরে মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। আজ শুক্রবার অধিকৃত পূর্ব জেরুজালেমের মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাওয়া মুসল্লিরা এ হামলার শিকার হন। কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল–জাজিরা এ খবর জানিয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট এক লিখিত বিবৃতিতে জানায়, এ হামলায় অন্তত ২০ জন মুসল্লি আহত হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর দুইজনকে পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজায় টানা ১১ দিন ধরে ইসরায়েলি আগ্রাসনের পর স্থানীয় সময় শুক্রবার প্রথম প্রহরে যুদ্ধবিরতি কার্যকর হয়। কিন্তু রাত কেটে দুপুর আসতেই আবার হামলার এ ঘটনা ঘটল।

আল–আকসা মসজিদেই সংঘর্ষকে কেন্দ্র করে ১০ মে গাজায় ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলোও রকেট ছুড়ে পাল্টা জবাব দেয়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ১১ দিনে ইসরায়েলি হামলায় ২৩২ জন নিহত হয়েছে। তাদের মধ্যে ৬৫ জন শিশু। আহত হয়েছে ১ হাজার ৯০০ জন। ১ লাখ ২০ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজায় হামাস ও অন্যান্য ইসলামপন্থী সশস্ত্র দলগুলো ৪ হাজার ৩০০-এর বেশি রকেট ছোড়ে। এসব রকেট হামলা আয়রন ডোমের মাধ্যমে প্রতিহত করা হয়েছে। তবে এসব রকেট হামলায় ইসরায়েলে ১২ জন নিহত হয়েছে। তাদের মধ্যে দুটি শিশু, একজন ইসরায়েলি সেনা, একজন ভারতীয় এবং দুজন থাই নাগরিক।

সৌজন্যে প্রথম আলো.

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com