রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন জগন্নাথপুরে সালিশী ব্যক্তিত্ব নুরুল ইসলাম আর নেই সুনামগঞ্জে বিয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে ৮০ জন হাসপাতালে, ১ জনের মৃত্যু সুনামগঞ্জ জেলা আ.লীগ মেয়াদোর্ত্তীণ কমিটি হবে গণতান্ত্রিক উপায়ে মিরপুরে আ.লীগের দলীয় প্রার্থীর জন্য চ্যালেঞ্জ হতে পারেন বিদ্রোহীরা জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ী দ্বন্দ্ব,পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম,অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষনা ব্যবসায়ী নেতাদের

লন্ডনের ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন জগন্নাথপুরের আহবাব হোসেন

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : শনিবার, ১৮ মে, ২০১৯
  • ১৩৩৮ Time View

যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে সিলেটি বংশোদ্ভূত ব্রিটিশদের প্রতিনিধিত্ব অনেকদিন আগেরই। সিলেটি বংশোদ্ভূত বেশ কয়েকজন ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন টাওয়ার হ্যামলেটসের মেয়র। এবার টাওয়ার হ্যামলেটসের ডেপুটি স্পিকার নির্বাচিত হয়েছেন সিলেট বিভাগের আরেক কৃতী সন্তান আহবাব হোসেন।
গত ১৫ মে রাতে অনুষ্ঠিত কাউন্সিলের এজিএমে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। আর স্পিকার নির্বাচিত হন ভিক্টোরিয়া ওবাজি। প্রথম কোনো কৃষ্ণাঙ্গ নারী হিসেবে ভিক্টোরিয়া টাওয়ার হ্যামলেটসের স্পিকার নির্বাচিত হলেন তিনি।
কাউন্সিলর আহবাব হোসেন সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের মদরিছ আলী ও শিরিয়া খাতুনের ছেলে। চার ভাই ও দুই বোনের মধ্যে আহবাব সবার বড়। ১৯৬৩ সালে জন্ম নেয়া আহবাব হোসেন সিলেট নগরীর দি এইডেড হাই স্কুল থেকে এসএসসি পাশ করে মদন মোহন কলেজে ভর্তি হন। তিনি সিলেট জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
২০১৮ সালের ৩ মে অনুষ্ঠিত স্থানীয় কাউন্সিল নির্বাচনে লেবার পার্টি থেকে বেথনাল গ্রীণ ওয়ার্ডে কাউন্সিল নির্বাচনে অংশ নেন আহবাব। নির্বাচনে তিনি বিপুল সংখ্যক ভোটে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

১৯৯৬ সালে আহবাব হোসেন যুক্তরাজ্যে পাড়ি জমান। তিনি শুরু থেকেই বাঙালি অধ্যুষিত পূর্ব লন্ডনে বসবাস করছেন। পূর্ব লন্ডনে অনুষ্ঠিত সামাজিক, রাজনৈতিক এবং কমিউনিটির সব ধরনের কাজ কর্মে আহবাব হোসেন ছিলেন অগ্রণী। পরে আহবাব হোসেন বৃটেনের মেইন স্ট্রিম দল লেবার পার্টিতে যোগদান করেন। ২০১৮ সালে তিনি প্রথম বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন।
সূত্র : বিডি-প্রতিদিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24