1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শান্তিগঞ্জে মসজিদ ঢুকে বিয়ের শপথকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১৪ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৫ অপরাহ্ন

শান্তিগঞ্জে মসজিদ ঢুকে বিয়ের শপথকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১৪

  • Update Time : রবিবার, ২০ আগস্ট, ২০২৩
  • ৯৫ Time View

শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নে মসজিদের ভিতরে প্রবেশ করে ধর্মগ্রন্থ মাথায় রেখে পরকীয়া প্রেমিকাকে উদ্দেশ্য করে শপথ গ্রহণ করাকে কেন্দ্র করে দুইপক্ষের সংর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মহিলাসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০ টায় ইউনিয়নের সিচনী পয়েন্টে গ্রামের পঞ্চায়েত পক্ষ ও আহমেদ জামানের পক্ষের মধ্যে এই সংর্ঘষের ঘটনা ঘটে।
পঞ্চায়েত পক্ষের আহতরা হলেন জোনাব আলী ওরফে জুনাই মিয়া, তার স্ত্রী নীল তেরা, মজাই মিয়া, আবিদ মিয়া, আমীর আলী, তৈমুজ আলী। আহমেদ জামানের পক্ষের আহতরা হলেন আমজদ হোসেন, মিলাদ হোসেন, সোহাগ আহমেদ, লাহিন আহমেদ ও রবিউল ইসলাম। অন্য আহতদের নাম পাওয়া যায় নি। আহতদের মধ্যে গুরুতর আহত অবস্থায় আবিদ আলী, তৈমুজ আলী, লীল তেরা ও আমজদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, হাফসা (ছদ্মনাম) নামক সৌদি প্রবাসী এক মহিলার সাথে পরকীয়া প্রেমে জড়ান সিচনী (শান্তিপুর) গ্রামের মধ্য বয়সী আহমেদ জামান। দীর্ঘদিনের প্রেমের সুবাদে প্রবাসী মহিলার কাছ থেকে ৮ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন বলে দাবি করেছেন প্রবাসী মহিলা। সিচনী গ্রামের একাধিক ব্যক্তির কাছে ফোন করে এ বিষয়ে বিচারপ্রার্থী হন এই মহিলা। এমনকি ইউনিয়নের চেয়ারম্যানের কাছেও বিচার দিয়েছেন তিনি। বিয়ে করতে বিভিন্ন টালবাহানা করায় প্রবাসে থেকেই মুঠোফোনে বিভিন্ন ব্যক্তির দ্বারস্থ হন তিনি। এর পরিপ্রেক্ষিতে, প্রেমিকা হাফসাকে পুনরায় নিজের কব্জায় আনতে নতুন ফন্দি করেন আহমদ জামান। বিশ^াস অর্জনের জন্য সিচনী পূর্বপাড়া জামে মসজিদে প্রবেশ করে ধর্মগ্রস্থ মাথায় নিয়ে হাফসাকে বিয়ে করবেন এমন শপথের ভিডিও ধারণ করে হাফসাকে পাঠান আহমেদ জামান। হাফসা এই ভিডিওটি সিচনী গ্রামের বিভিন্ন ব্যক্তির মুঠোফোনে পাঠানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে তা দ্রুত ছড়িয়ে পড়ে। মসজিদের ভিতরে প্রবেশ করে এমন কা- করায় প্রতিক্রিয়া দেখান মসজিদ পরিচালনা কমিটি ও গ্রামের পঞ্চায়েত পক্ষ। গত শুক্রবার জুম্মার নামাজের পর এ বিষয় নিয়ে বেশ উত্তেজনাকর কথাবার্তা হয় উভয় পক্ষের মধ্যে। পরে সিদ্ধান্ত হয় মসজিদে প্রবেশ করে ধর্মগ্রন্থ নিয়ে শপথ ও ভিডিও ধারণ ধর্মীয়ভাবে কতটুকু গ্রহণযোগ্য এ বিষয় জানতে আক্তাপাড়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সুপার মাও. মইনুল হকের কাছে যাবেন পঞ্চায়েত পক্ষ। সে অনুয়ায়ী শনিবার সকালে সবাই সিচনী পয়েন্টে একসাথে সমবেত হলে, আহমেদ জামান পক্ষের লোকজন তর্ক বিতর্কে জড়ান। এরপরই দুইপক্ষ সংঘর্ষে জড়ান।
এ বিষয়ে সিচনী গ্রামের বাসিন্দা সেলিম রেজা বলেন, ওই মহিলা আমাকেও কল করেছিলো। আহমেদ জামানকে সাড়ে ৮ লাখ টাকা দিয়েছে বলে মহিলা দাবি করেছে। আমি বলেছি, আপনার কিছু বলার থাকলে প্রমাণাদি নিয়ে দেশে এসে বলুন। এর মধ্যেই আহমেদ জামান মসজিদে ঢুকে ধর্মগ্রন্থ মাথায় নিয়ে ভিডিও ধারণ করেছে।
দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছুফি মিয়া বললেন, সৌদি প্রবাসী ঐ মহিলা আমাকে দুই দিন ফোন করে বিচার দিয়েছেন। মহিলা দাবি করেছে সাড়ে ৮ লাখ টাকা আহমেদ জামানকে দিয়েছেন। পরকীয়া প্রেম করে জামান মহিলাটির সাথে প্রতারণা করছে। মসজিদে প্রবেশ করে ধর্মগ্রন্থ মাথায় নিয়ে ভিডিও ধারণ করে মহিলার কাছে পাঠিয়েছে। এটা ধর্মপ্রাণ মুসলমানের মনে আঘাত লেগেছে। তারা জিজ্ঞেস করেছে মাসআ’লা (ধর্মীয় বিধিবিধান)  যেনে বিষয়টি সুরাহা দেওয়া যায় কী না। কিন্তু সকালেই সে পঞ্চায়েত পক্ষের উপর অস্ত্রশস্ত্রসহ হামলা করে। বিষয়টি দুঃখজনক।
চিকিৎসাধীন অবস্থায় আছেন জানিয়ে আহমেদ জামান বলেন, ভিডিও ধারণ করার বিষয়ে তারা যে মাসআ’লা জানার কথা ছিলো, তাতে আমার কোনো আপত্তি ছিলো না। মাসআ’লা মোতাবেক যে শাস্তি তারা দেবেন, আমি তা মাথা পেতে নিবো। তবে আমার লোকজন তাদের উপর হামলা করেছে বলে তারা যে দাবি করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা। আমি মহিলার কাছ থেকে কোনো টাকা আনি নি। শুক্রবারের বিষয় শুক্রবারেই শেষ হয়েছে। শনিবারে সকলে একসাথে হয়ে আমার দোকানের লোকদের মারধর করে ক্যাশবাক্স ছিনতাই করে নিয়ে গেছে। এসব শোনে আমি ওখানে গেলে, আমাকেও মারধর করেছে।
শান্তিগঞ্জ থানার ওসি মো. খালেদ চৌধুরী বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পরিস্থিতি এই মুহুর্তে শান্ত আছে। তাদের পক্ষ থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সুত্র সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com