বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সংগ্রামী সেই মেয়েটির পরিবারে উপজেলা পরিষদের সেলাই মেশিন প্রদান জগন্নাথপুরে মোটরযান ও ভোক্তা আইনে ভ্রাম্যমান আদালতের জরিমানা সৌদিতে নির্যাতিতা জগন্নাথপুরের কিশোরীকে দেশে ফেরাতে পরিকল্পনামন্ত্রীর ডিও লেটার কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন হলেও কমিটি হয়নি আইসিজেতে গাম্বিয়ার আইনমন্ত্রী-মিয়ানমারের গণহত্যা কোনোভাবেই গ্রহণ করা যায় না জগন্নাথপুরে মানবাধিকার দিবসে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত সিলেটে মাকে হত্যা করল পাষান্ড ছেলে ঘৃনার বদলে অমুসলিমদের মধ্যে ১০ হাজার কোরআন বিতরণ করবে নরওয়ের মুসলিমরা জগন্নাথপুরে ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতিসভা অনুষ্ঠিত জগন্নাথপুরে পারাপারের সময় খেলা নৌকা থেকে পড়ে মৃগী রোগির মৃত্যু

সিলেটবাসীর স্বপ্নের কাজিরবাজার সেতু বৃহস্পতিবার উদ্বোধন

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ অক্টোবর, ২০১৫
  • ১৩৫ Time View

আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া সিলেট থেকে:: অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে সিলেটবাসীর স্বপ্নের কাজিরবাজার সেতু। আগামী বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় এই তারিখ নির্ধারণ করেছে বলে জানা গেছে।
গত ২০ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গার নয়টি সেতু উদ্বোধন করেন। তন্মধ্যে সিলেটের দুইটি সেতুও ছিল। তবে উদ্বোধনের তালিকায় থাকা সিলেটের কাজিরবাজার সেতুটি শেষ মুহূর্তে বাদ পড়ে। ওই সময় গুঞ্জন শোনা গিয়েছিল, প্রধানমন্ত্রী সিলেট এসেই সেতুটি উদ্বোধন করবেন। তবে শেষ পর্যন্ত ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন হচ্ছে।

সিলেট সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী শেখ মনিরুল ইসলাম জানান, আগামী ৮ অক্টোবর কাজিরবাজার তুর উদ্বোধনের জন্য তারিখ নির্ধারণ করেছে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী এ সেতুটি উদ্বোধন করবেন।
তিনি জানান, ওইদিন সকাল ১০টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাজিরবাজার সেতুর উদ্বোধন করবেন।
কাজিরবাজার ব্রিজটিকে প্রথমাবস্থায় চার লেন বিশিষ্ট ৩৬৬ মিটার দীর্ঘ এবং ১৯ মিটার প্রস্থের অত্যাধুনিক সেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়। প্রাথমিক নির্মাণ ব্যয় ধরা হয় ৪৪ কোটি ৬৪ লাখ টাকা। ২০০৫ সালের ২৪ ডিসেম্বর সেতুটির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন তৎকালীন অর্থমন্ত্রী সাইফুর রহমান ও যোগাযোগমন্ত্রী নাজমুল হুদা।
সে সময় সেতুটির নির্মাণকাজ ২০০৭-০৮ অর্থবছরের মধ্যে সমাপ্ত করার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে সেতুটির কাজ শেষ হয়নি। ক্ষমতার রদবদল ঘটায় ২০০৯ সালে মহাজোট সরকার কাজিরবাজার সেতু প্রকল্প সংশোধন করে। তখন নির্মাণ ব্যয় বাড়িয়ে করা হয় ১৬২ কোটি টাকা।
এসময় নগরীর শেখঘাটে ঐতিহ্যের জিতু মিয়ার বাড়ি রক্ষা করার জন্য সেতুর নকশা বদলও করা হয়। এ ছাড়া সেতুর দৈর্ঘ্য বাড়ানো হয় ২৫ মিটার। সে সময় ব্যয়ও বাড়ে। শেষপর্যন্ত নির্মাণ ব্যয় দাঁড়ায় ১৩৯ কোটি টাকা। অবশ্য এজন্য সেতুর প্রস্থ ১৯ মিটার থেকে কমিয়ে ১৮ দশমিক ৪ মিটার করা হয়। সেতুটি উদ্বোধনের মাধ্যমে সিলেটবাসীর স্বপ্নের আরেক দোয়ার উন্মোচিত হবে বলে মনে করছেন জনগন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24