1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটবাসীর স্বপ্ন পূরণ হচ্ছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামছে বিদেশী এয়ারবাস - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

সিলেটবাসীর স্বপ্ন পূরণ হচ্ছে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামছে বিদেশী এয়ারবাস

  • Update Time : সোমবার, ৩০ মার্চ, ২০১৫
  • ৩৯৯ Time View

সিলেট সংবাদদাতা- :: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামছে বিদেশী এয়ারবাস। পরীক্ষামূলকভাবে রিফুয়েলিং সিস্টেম চালু হওয়ায় বিদেশী এয়ারলাইন্সগুলো যাত্রী নিয়ে ওসমানীতে অবতরণে আগ্রহ প্রকাশ করছে। সেই সাথে সিলেট থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালুর দাবিও পূরণ হতে যাচ্ছে।
আগামী ১ এপ্রিল দুবাই থেকে যাত্রী নিয়ে ওসমানীতে অবতরণের কথা রয়েছে ‘ফ্লাই দুবাই’র একটি ফ্লাইট। এছাড়া রবিবার ‘এয়ার আরাবিয়া’র একটি ফ্লাইট ওসমানীতে অবতরণের কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত সিডিউল বিপর্যয়ের কারণে ফ্লাইটটি বাতিল করা হয়েছে। আগামী মাস থেকে এই এয়ারলাইন্সটিও ওসমানী থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
জানা যায়- ১৯৯৮ সালে ওসমানীকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু রিফুয়েলিং ব্যবস্থা না থাকায় গত ১৭ বছর ওসমানী থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু সম্ভব হয়নি। রিফুয়েলিং সমস্যার কারণে বিদেশী এয়ারলাইন্সগুলোরও কোন ফ্লাইট ওসমানীতে অবতরণ করেনি।
ওসমানীকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে কেবলমাত্র বাংলাদেশ বিমান মধ্যপ্রাচ্য ও যুক্তরাজ্যে ফ্লাইট পরিচালনা করে আসছিল। অবশেষে ১৭ বছর পর ১ এপ্রিল প্রথমবারের মতো ওসমানী বিমানবন্দরে নামতে যাচ্ছে বিদেশী এয়ারবাস। ওইদিন বিকেলে দুবাই থেকে যাত্রী নিয়ে ‘ফ্লাই দুবাই’র একটি এয়ারবাস ওসমানীতে অবতরণ করার কথা রয়েছে বলে জানিয়েছেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ।
বিমানবন্দর সূত্রে জানা যায়- ফ্লাই দুবাই’র ফ্লাইটটি ১ এপ্রিল বিকেল ৫টা ৪০ মিনিটে দুবাই থেকে যাত্রী নিয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে যাত্রী নিয়ে ওসমানী বিমানবন্দর থেকে দুবাইর উদ্দেশ্যে রওয়ানা হবে। আর এ ফ্লাইটই হবে বিদেশী বিমানের সিলেট থেকে সরাসরি ফ্লাইট।
এদিকে, গত ২৪ মার্চ থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পরীক্ষামূলকভাবে রিফুয়েলিং শুরু হয়েছে। বর্তমানে বেসরকারী দেশীয় এয়ারলাইন্স ইউএস বাংলা, নভোএয়ার ও রিজেন্ট ওসমানী থেকে জ্বালানী সংগ্রহ করছে।
রিফুয়েলিংয়ের দায়িত্বে থাকা পদ্মা ওয়েল সিলেটের ব্যবস্থাপক সরদার মোহাম্মদ আলম জানান- এখন ট্যাংক লরি দিয়ে ডিপো থেকে ওসমানী বিমানবন্দরে ফুয়েল পাঠানো হচ্ছে। শিগগিরই পাইপ লাইনের কাজ শেষ হবে। এরপর থেকে পাইপ লাইনে সরবরাহ করা হবে জ্বালানী।
ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন- রবিবার এয়ার আরাবিয়া ওসমানীতে অবতরণের কথা থাকলেও তাদের ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে ১ এপ্রিল ফ্লাই দুবাই ওসমানীতে অবতরণ করবে। এটা হবে ওসমানী বিমানবন্দরে অবতরণ করা প্রথম বিদেশী এয়ারবাস





শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com