1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেটে হিট স্ট্রোকে’ যুবকের মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

সিলেটে হিট স্ট্রোকে’ যুবকের মৃত্যু

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৫৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

সিলেটে তীব্র গরমে মাথা ঘুরে পড়ে মো. শফিকুল ইসলাম (৩৫) নামে এক যুবক মারা গেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি  ‘হিট স্ট্রোকে’ মারা গেছেন। সিলেটে ৩১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে এ ঘটনা ঘটল।

আজ বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নগরের জিন্দাবাজারের বিপণীবিতান সিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

নিহত শফিকুল মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নয়াগ্রামের আবু আহমেদের ছেলে। তিনি সিলেট নগরে ভাড়া বাসায় বসবাস করতেন এবং বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও সিটি সেন্টারের নিরাপত্তাকর্মী সাগর দেবনাথ জানান,  নগরের সিটি সেন্টার শপিং মলের সামনের ফুটপাতে দুপুর ১২টার দিকে ওই যুবক মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। আমরা কয়েকজন তাকে ধরে সিটি সেন্টারের সামনের খালি জায়গায় নিয়ে আসি। সেখানে নিয়ে আসার পর তিনি কয়েকবার শ্বাস নেন। এ সময় আমরা তাকে সামান্য পানি পান করাই। পরে তিনি শ্বাস নেওয়া বন্ধ করে দেন। আমাদের ধারণা- তিনি এখানেই মৃত্যুবরণ করেছেন। পরে ওই যুবকের সঙ্গে থাকা মোবাইল ফোন থেকে এক স্বজনের নম্বর বের করে কল দিয়ে বিষয়টি জানানো হয়। কিছুক্ষণের মধ্যেই তার এক স্বজন এখানে এসে তাকে নিয়ে যান। তবে কোনো হাসপাতাল নাকি বাড়িতে নিয়ে গেছেন সেটি আমরা জানি না।

নিহত শফিকুলের বড় ভাই মো. জহিরুল ইসলামের বলেন, ‘আমার ভাই (শফিকুল) মারা গেছেন। সিটি সেন্টার থেকে উদ্ধার করে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে গেলে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।’ পরিবারের সদস্যদের ধারণা- তীব্র গরমে হিট স্ট্রোক বা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এ বিষয়ে শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘ওই যুবককে আমাদের এখানে মৃত অবস্থায়ই নিয়ে এসেছেন পরিবারের লোকেরা। আমরা পরীক্ষা করে মৃত পেয়েছি। তবে মৃত্যুর কারণ আমরা বলতে পারবো না। পরিবারের সদস্যরা আমাদের শুধু বলেছেন- মাথা ঘুরে পড়ে গেছেন। এর উপর ধারণা করে পরীক্ষা না করে আসলে আমরা কিছু বলতে পারি না।’

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈন উদ্দিন সিপন বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কল্লোল গোস্বামী তার টিম নিয়ে সিটি সেন্টারে গিয়ে ওই যুবককে পাননি।

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বিকাল চারটার দিকে জানিয়েছেন, বৃহস্পতিবার বিকাল ৩ টায়  সিলেটে রেকর্ডকৃত তাপমাত্রা ছিলো ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com