1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে ২১১ বস্তা ভারতীয় পেঁয়াজ জব্দ, ইউপি সদস্যসহ গ্রেফতার ৫ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন

সুনামগঞ্জে ২১১ বস্তা ভারতীয় পেঁয়াজ জব্দ, ইউপি সদস্যসহ গ্রেফতার ৫

  • Update Time : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৮৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

জেলার দুই উপজেলায় পুলিশের অভিযানে ৮ হাজার ৪৪০ কেজি (২১১ বস্তা) ভারতীয় পেঁয়াজ জব্দ করা হয়েছে। জব্দকৃত পেঁয়াজের মূল্য ৮ লক্ষ ১১ হাজার ২৪০ টাকা। এসময় ২টি ট্রাক জব্দ এবং ইউপি সদস্যসহ ৫ জনকে আটক করা হয়েছে।

ডিবির অভিযানে ৩ হাজার ৬৪০ কেজি ভারতীয় পেঁয়াজসহ ৩ জন গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন— জগন্নাথপুর থানার ইকরসইর গ্রামের মো. তাজ উল্লাহর ছেলে সেলন হোসেন (৪০), একই থানার বড়কাপন গ্রামের মৃত জাহির উল্লাহর ছেলে মইনুল ইসলাম (৩৮), হবিবপুর (দক্ষিণপাড়া) গ্রামের একিন আলীর ছেলে আনফর আলী (২৫)।
জানা যায়, শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে সুনামগঞ্জ সদর থানাধীন আব্দুর জহুর সেতু টোল বক্সের সামনে এই অভিযান পরিচালনা করা হয়।
সুনামগঞ্জ জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এসআই পলাশ চৌধুরী দিপন সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করে ৩ হাজার ৬৪০ কেজি ভারতীয় পেঁয়াজ, ১টি ট্রাকসহ ৩ চোরাকারবারিকে গ্রেফতার করেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি.) গোপন সংবাদের ভিত্তিতে বেলা ১২টার দিকে সুনামগঞ্জ সদর থানাধীন আব্দুর জহুর সেতু টোল বক্সের সামনে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ট্রাক তল্লাশি করে ভারতীয় ৩ হাজার ৬৪০ কেজি (৯১ বস্তা) ভারতীয় পেঁয়াজ ও ট্রাক জব্দ করা হয়। উদ্ধারকৃত ভারতীয় পেঁয়াজের আনুমানিক বাজার মূল্য ৩ লক্ষ ৩১ হাজার ২৪০ টাকা।

রবিবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাজন কুমার দাস এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতারকৃত আসামিরা জব্দকৃত ভারতীয় পেঁয়াজ আমদানী সংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেনি। আসামিরা চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আনা ভারতীয় পেঁয়াজ বিক্রির উদ্দেশ্যে পরিবহন করায় তাদের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাহিরপুরের বাদাঘাট সড়কের উছনার ঘাট এলাকা থেকে এক ট্রাক ভারতীয় পেঁয়াজসহ দুই চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো— তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের ইউপি সদস্য চন্দ্রপুর গ্রামের বাসিন্দা সাহিবুর রহমান (৪২) ও শিমুলতলা গ্রামের বাবুল মিয়া (৫০)। জব্দকৃত ট্রাকে ৪ হাজার ৮০০ কেজি (১২০) বস্তা ভারতীয় পেঁয়াজ ছিল। জব্দকৃত পেঁয়াজের বাজারমূল্য ৪ লক্ষ ৮০ হাজার টাকা বলে জানিয়েছেন পুলিশ।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় পণ্য আমদানি আইনে তাহিরপুর থানায় একটি নিয়মিত মামলা রুজ্জু করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com