বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে জুয়া খেলার দায়ে আ.লীগ নেতাসহ চারজনের কারাদণ্ড এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ১৭ শিক্ষার্থী ফরম পূরন থেকে বঞ্চিত নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে জগন্নাথপুরে পরিবহন ধর্মঘট পালন, জনভোগান্তি জগন্নাথপুরে গানে গানে মাতিয়ে গেলেন ‘ক্লোজআপ ওয়ান’র তারকা শিল্পী সালমা আইন শৃঙ্খলা সভা: জগন্নাথপুরে মাদক বিরোধী অভিযান জোরদারের আহবান জগন্নাথপুরে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার দুই ট্রেনের মুখামুখি সংঘর্ষে নিহত ১৬ রাধারমন দত্ত এ দেশের লোক সংস্কৃতির ভান্ডার কে সমৃদ্ধ করেছেন: জেলা প্রশাসক ‘আওয়ামী লীগে দুঃসময়ের কর্মী চাই, বসন্তের কোকিল না’ জগন্নাথপুরে মূল্য তালিকা না থাকায় ভ্রাম‌্যমান আদাতের অভিযানে জরিমানা আদায়

হজ ফি ৩ লাখ, রেজিস্ট্রেশন ৩ মে পর্যন্ত চলবে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ জানুয়ারী, ২০১৬
  • ১৪১ Time View

স্টাফ রিপোর্টার:: চলতি বছর পবিত্র হজ অনুষ্ঠিত হবে আগামী ১০ সেপ্টেম্বর। এ উপলক্ষে বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ২০১৬ ঘোষণা করেছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। কোরবানি ব্যতিত প্যাকেজ মূল্য জন প্রতি ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা ২৮ পয়সা নির্ধারণ করেছে তারা। আজ বুধবার সকালে রাজধানীর পুরানাপল্টনস্থ হোটেল ভিক্টরিতে হাব আয়োজিত সংবাদ সম্মেলনে হাব নেতারা এই হজ ও প্যাকেজ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হাবের সভাপতি মোহাম্মদ ইব্রাহীন বাহার জানান, যে সব হজযাত্রীর বয়স ১৮ এর বেশি তাদের রেজিস্ট্রেশনের জন্য জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক এবং যাদের বয়স ১৮ বছরের নীচে তারা অভিভাবকদের সঙ্গে জন্ম সনদের কপিসহ আবেদনপত্র পূরণ করবেন।

তিনি আরো জানান, আগামী ১৭ জানুয়ারি থেকে ৩ মের মধ্যে সরকার নির্ধারিত রেজিস্ট্রেশন ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে এজেন্সিগুলো হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করবে তবে হজ প্যাকেজ ঘোষিত টাকা সম্পূর্ণ পরিশোধ করা সাপেক্ষে পিলগ্রিম (হজ) আইডি প্রদান করা হবে। এছাড়া নির্ধারিত সময়ের মধ্যে অর্থাৎ আগামী ৩০ জুনের মধ্যে সম্পূর্ণ অর্থ পরিশোধে ব্যর্থ হবেন তারা পিলগ্রিম আইডি পাবেন না এবং এ বছর হজে যেতে পারবেন না তবে পরবর্তী ১ বছর পর্যন্ত তাদের নিবন্ধন বলবৎ থাকবে। রেজিস্ট্রেশনের আবেদন ফরম হজ এজেন্সি ও মনোনীত ব্যাংকগুলোতে পাওয়া যাবে।
ইব্রাহীন বাহার জানান, সকল হজযাত্রীকে হজের সমুদয় অর্থ (কিস্তি প্রযোজ্য) আগামী ৩০ জুনের মধ্যে পরিশোধ করতে হবে। সরকারের নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ের পরে কোন অবস্থাতেই হজের অন্যান্য খরচের টাকা জমা নেয়া হবে না বলে হাব সভাপতি জানান। হজের টাকা সরাসরি সংশ্লিস্ট হজ এজেন্সিকে অথবা এজেন্ট এর মনোনীত ব্যাংক হিসাবে জমা করে মানি রিসিপ্ট সংগ্রহ করা বাধ্যতামূলক বলে হাব নেতারা জানান। চলতি বছরে ১ লাখ ১৩ হাজার ৮৬৮ জন হজযাত্রী হজব্রত পালন করবেন। যার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ৮ হাজার ৮৬৮ জন রয়েছে। এ সময় হাবের মহাসচিব শেখ আব্দুল্লাহ, সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল, সহ-সভাপতি ফরিদ আহম্মেদ মজুমদার, যুগ্ম- মহাসচিব মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24