1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আজ কমিউনিটি পুলিশিং ডে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

আজ কমিউনিটি পুলিশিং ডে

  • Update Time : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ২৯৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডেস্ক –
বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে দেশব্যাপী কমিউনিটি পুলিশিং দিবস-২০২০ উদযাপন হবে আজ শনিবার। এবারের দিবসটির প্রতিপাদ্য ‘মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র।বাংলাদেশ পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং পুলিশের ইন্সপেক্টর জেনারেল পৃথক বাণী দিয়েছেন।
এতে বলা হয়, দেশের সব জেলা, মেট্রোপলিটন, রেলওয়ে, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিটে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন করা হবে। শ্রেষ্ট কমিউনিটি পুলিশিং অফিসার এবং কমিউনিটি পুলিশিং মেম্বারদেরকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে।
সব ইউনিট তাদের নিজস্ব ফেসবুক পেইজে কমিউনিটি পুলিশিং দিবস সম্পর্কে প্রচার চালাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। কমিউনিটি পুলিশিং দিবসের তাৎপর্য তুলে ধরে সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেল বিশেষ টক শোর আয়োজন করছে। জাতীয় পত্রিকায় এ উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে।
পুলিশই জনতা-জনতাই পুলিশ’ এ নীতিতে সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে বিবেচিত হচ্ছে কমিউনিটি পুলিশিং।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com