1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে নিখোঁজ যুবককে হত্যা করে লাশ নদীতে ফেলে দিয়েছে ঘাতকরা, গ্রেফতার-৩ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

জগন্নাথপুরে নিখোঁজ যুবককে হত্যা করে লাশ নদীতে ফেলে দিয়েছে ঘাতকরা, গ্রেফতার-৩

  • Update Time : রবিবার, ১৫ জুলাই, ২০১৮
  • ৩৮৪ Time View

স্টাফ রিপোর্টার:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের দ্বিঘলবাগ গ্রামের নিখোঁজ যুবক শাহজাহান আলীকে অপহরণ করে পূর্ব বিরোধের জের ধরে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে।
রোববার সুনামগঞ্জ আদালতে হত্যাকান্ডে জড়িত তিন ঘাতক তাদের স্বীকারোক্তি প্রদান করেছে আদালতের নিটক।

গ্রেফতারকৃতরা হলেন দ্বিগলবাগ (কালাইজোড়া) গ্রামে মৃত ইউনুছ উল্লার ছেলে আল আমিন লিটন, একই গ্রামের মৃত আবরুজ মিয়া উল্লার ছেলে ফুরুক মিয়া ও উত্তর কালনিচর গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে ুহিন মিয়া।

জানা যায়, ওই গ্রামের মৃত মদরিছ আলীর ছেলে শাহজাহান আলী গত ২২ মার্চ দুপুরে বাড়ি থেকে বের হয়ে নিখোজ হন। এ ঘটনায় তার বড় ভাই আব্দুল সামাদ জগন্নাথপুর থানায় সাধারন ডায়েরী করে। যার নাম্বার ৯২৭ তারিখ ২৩/০৫/১৮ইং। নিখোঁজ শাহজাহানকে উদ্ধার করার জন্য তদন্তকারী কর্মকর্তা এসআই আতিকুল আলম খন্দকার প্রযুক্তির সহায়তায় তদন্ত শুরু করেন। সাধারন ডায়েরী তদন্তের এক পর্যায়ে নিখোঁজ শাহজাহান আলীকে সংঙ্গবদ্ধ চক্র অপহরন করেছে মর্মে তথ্য প্রমান পাওয়ায় পরবর্তীতে তার ভাই আব্দুল সামাদ বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজন কে আসামী করে জগন্নাথপুর থানায় একটি অপহরন মামলা কে প্রেক্ষিতে গত শুক্রবার (১৩ই জুলাই) রাতে ঘটনায় জড়িত আসামী আল অমিন লিটন ও সুহিন মিয়াকে গ্রেফতার করে জগন্নাথপুর থানা পুলিশ। পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা শাহজাহান আলীকে অপহরণ করে তাকে হত্যা করেছে বলে স্বীকার করে। পরে পুলিশ ফুরুককে গ্রেফতার করে। গ্রেফতারকৃত তিন আসামীকে সুনামগঞ্জ আদালতে হাজির করা হলে আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক শাহজাহান আলী অপহরণ ও হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

জগন্নাথপুর থানা পুলিশের পক্ষ থেকে স্থানীয় গনমাধ্যমে পাঠানো ই-মেইল বার্তা থেকে জানা যায়. শাহজাহান আলীর সঙ্গে পারিবারিক বিষয়াদি নিয়ে তার আপন ভগ্নীপতি একই গ্রামের মৃত আবরুজ মিয়ার ছেলে ফরুক মিয়ার বিরোধ এবং একই এলাকার আল আমিন লিটনের সঙ্গেও জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই জের ধরে
লিটন ও ফুরুক মিয়ার পরিকল্পনায় অনুযায়ী শাহজাহানকে খুন করার সিন্ধান্ত হয়। হত্যাকান্ড বাস্তবায়নে লিটন চার লাখ টাকা অর্থায়ন করে। তাদের পূর্ব পরিকল্পা মোতাবেক গত ২২ মার্চ রাত ৯ ঘটিকার দিকে হত্যাকান্ডে জড়িত এক সহযোগী (তদন্তের স্বার্থে পুলিশ তার নাম প্রকাশ করেনি) শাহজাহানকে স্থানীয় কালাইনজোড়া বাজারে ডেকে নিয়ে আসে। পরে আসামী লিটন, সুহিন, ফুরুখসহ ৬/৭ জন ব্যক্তি ইঞ্জিন চালিত নৌকা যোগে শাহজাহানকে নারীর প্রলোভন দেখিয়ে লিটনের নানার বাড়ি রৌয়াইল গ্রামের বাড়িতে নিয়ে যায়। পরে তারা চায়ের সাথে ঘুমের ট্যাবলেট মিশিয়ে শাহজাহানকে অসেচতন করে। এর পর রশি দ্বারা গলায় শ্বাস রোধ হত্যা করে তার লাশ পাশ্ববর্তী কুশিয়ারা নদীতে ফেলে দেয়। এ ঘটনায় পুলিশ শাহজাহানের ভগ্নীপতি ফরুককে আটক করে রোববার সুনামগঞ্জ কারাগারে পাঠিয়ে।

অভিযানে অংশ নেয়া জগন্নাথপুর থানার থানার সেকেন্ড অফিসার সাইফুল আলম জগন্নাথপুর২৪ ডটকমক জানান, পূর্ব বিরোধের জের ধরেই ঘাতকরা শাহজাহান আলীকে প্রথমে অপহরণ করে পরে তাকে হত্যা করেছে। বিজ্ঞ আদালতে গ্রেফতারকৃত তিন আসামী হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে নিহত যুবকের লাশ এখনও পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com