1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে প্রসূতির মৃত সন্তান প্রসব: বাড়ানো হলো প্রতিবেদন দাখিলের সময়সীমা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

জগন্নাথপুরে প্রসূতির মৃত সন্তান প্রসব: বাড়ানো হলো প্রতিবেদন দাখিলের সময়সীমা

  • Update Time : শনিবার, ৬ অক্টোবর, ২০১৮
  • ২৮২ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দার সামনে প্রসূতির মৃত সন্তান প্রসবের ঘটনায় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পক্ষ থেকে গত বুধবার
তদন্ত কমিটি গঠন করে তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করা হয়। নির্দেশনা অনুয়ায়ী শনিবার ছিল প্রতিবেদন দাখিলের শেষ দিন। তবে কমিটির সদস্যাদের আবেদনের প্রক্ষিতে আরও দুইদিন সময়সীমা হারানো হয়েছে বলে জানিয়েছেন জগন্নাথপুর উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামসু উদ্দিন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনি কনসালটেন্ট কনসু আক্তারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন, মেডিকেল অফিসার ডাক্তার মধু সুদন ধর ও শারমীন আক্তার আশা। তাদেরকে তিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এর পূর্বে গত মঙ্গলবার সুনামগঞ্জের সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।
প্রসঙ্গত, গত সোমবার জগন্নাথপুর পৌরশহরের জগন্নাথপুর গ্রামের সফিক মিয়া তাঁর ন্ত্রী রুজিনা বেগমের (২৫) প্রসব ব্যথা শুরু হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে জরুরী বিভাগের চিকিৎসক সাজ্জাদ হোসেন ও নার্স আলেয়া বেগম প্রসূতিকে ভয়ভীতি দেখিয়ে সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। হাসপাতালের দ্বিতল ভবন থেকে নিচে নামার পর বারান্দার সিঁড়ির সামনে ওই নারী মৃত সন্তান প্রসব করেন। এঘটনায় মঙ্গলবার সুনামগঞ্জের সিভিল সার্জন আশুতোষ দাশ তিন সদস্যর তদন্ত কমিটি গঠন করেন।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামস উদ্দিন আহমদ
জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনার দিন দাপ্তরিক কাজে আমি ঢাকায় ছিলাম। স্বাস্থ্য কমপ্লেক্সে এসে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেছি। প্রতিবেদন দাখিলের সময়সীমা তিনদিন দেওয়া হলেও কমিটির সদস্যের আবেদনের প্রেক্ষিতে আরও দুইদিন প্রতিবেদন দাখিলের সময় বাড়ানো হয়েছে।

তিনি বলেন, সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় থেকেও কমিটি গঠন করা হয়েছে। দুটি তদন্ত প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com