1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ফসলরক্ষা বেড়িবাঁধের ৪৫টির মধ্যে ৪৪টি প্রকল্পের কার্য্যাদেশ এখনও হয়নি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

জগন্নাথপুরে ফসলরক্ষা বেড়িবাঁধের ৪৫টির মধ্যে ৪৪টি প্রকল্পের কার্য্যাদেশ এখনও হয়নি

  • Update Time : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ৫৭৫ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বোরো ফসল রক্ষা বেড়িবাঁধের ৪৫টি প্রকল্পের মধ্যে ৪৪টি প্রকল্পের কার্য্যাদেশ (ওয়ার্ক ওয়াটার) এখনও হয়নি। ফলে নির্ধারিত সময়ের ১০ দিন অতিবাহিত হলেও এখনও  এসব প্রকল্পের কাজ শুরু হয়নি। তবে ১৫ ডিসেম্বর একটি প্রকল্পে কাজ শুরু হয়। 

পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুর উপজেলা কার্যালয় সূত্র জানায়, আগামী বোরো ফসলরক্ষা হাওরের বেড়িবাঁধ সংস্কার/নির্মাণ কাজের জরিপ কাজ শেষে গণশুনানির মাধ্যমে এবার ৪৫টি প্রকল্প বাস্তবায়ন কমিটি (সিআইসি) গঠন করে নীতিমালা অনুসারে ১৫ ডিসেম্বর  জগন্নাথপুর উপজেলার মইয়ার হাওরের পাশে নলুয়ার হাওরের পোন্ডার-২ এর আওতায় ৩২ নং প্রকল্পে কাজের শুরু হয়। ওই একটি প্রকল্প ছাড়া গতকাল বুধবার পর্যন্ত জগন্নাথপুরে অন্য প্রকল্পে কাজ শুরু হয়নি।  
গত বছর ৫০ টি প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে ৩১.৮৪২ কিলোমিটার বেড়িবাঁধের কাজ হয়েছিল। যার বরাদ্দ ছিল সাড়ে ৫ কোটি টাকা। এবার জগন্নাথপুরে কাজ হবে ৪২.৩১০ কিলোমিটার। বরাদ্দ পাওয়া গেছে তিনকোটি টাকা। গত ১৫ ডিসেম্বর থেকে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড কর্তৃক জগন্নাথপুর উপজেলার নলুয়া হাওরের পোল্ডার-২ এর আওতাধীন ৩২ নং প্রকল্পের (পিআইসি) উপজেলার মইয়ার হাওরের পাশে স্থানীয় ষ্টিল ব্রিজের পশ্চিম অংশে কাজ শুরু করেছে। ওই প্রকল্পের সঙ্গে আরো ৫টি প্রকল্পের কাজ শুরু হওয়ার কথা থাকলেও শেষ ওই একটি প্রকল্প ছাড়াও আর কোনো প্রকল্পের কাজ গতকাল পযশন্ত শুরু হয়নি।

জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারি প্রকৌশলী হাসান গাজী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ৪৫ টি প্রকল্পের মধ্যে একটি প্রকল্পের কার্য্যাদেশ পাওয়া গেছে। অন্য ৪৪টি প্রকল্পের কার্য্যাদেশ এখনও পাওয়া যায়নি। আশা করছি, অচিরেই কার্য্যাদেশ পাওয়া যাবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ শেষ করা হবে। 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com