1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরশহরে দিনভর যানজটে নাগরিক ভোগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

জগন্নাথপুর পৌরশহরে দিনভর যানজটে নাগরিক ভোগান্তি

  • Update Time : সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ২৬৫ Time View

বিশেষ প্রতিনিধি::
জগন্নাথপুর পৌর শহরজুরে তীব্র যানজটে রবিবার দিনভর শহরের প্রধান সড়কসহ কয়েকটি সড়ক থমকে গিয়েছিল। ফলে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে।
দুপুরে সরেজমিনে দেখা যায়, শহরের নলজুর নদীর ওপর নির্মিত খাদ্য গুদামের পাশের সেতুর পূর্ব পাড় থেকে পশ্চিম পাড়ের পৌর পয়েন্টজুড়ে যানবাহনের জট তৈরি হয়েছে। এ সময় মিনিবাস, ট্রাক, মাইক্রোবাস, অটোরিকশা, ইজিবাইক, র‌্যাটারিচালিত রিকশাসহ শত শত যানবাহন আটকে পৌর পয়েন্ট থেকে হেলিপ্যান্ড পর্যন্ত জট সৃষ্টি হয়। আবার পৌর পয়েন্ট থেকে আবদুস সামাদ আজাদ মহাসড়কের (পাগলা জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়ক) মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মোড় পর্যন্ত দুর্বিসহ যানজট দেখা দেয়।
এছাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিকটস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সেতুর রাস্তা, উপজেলা সদরের নৌকঘাটের সড়ক, ইকড়ছই বিদ্যুতের সাবস্টেশন এলাকায় যানবাহনের জট ছিল। যানজট নিরসনে দায়িত্বরত ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে দেখা গেছে। বেলা ১১টা থেকে দিনব্যাপি ছিল যানজট।
জগন্নাথপুর পৌরপয়েন্টে দায়িত্বরত ট্রাফিক পুলিশ ফেরদৌস আহমদ বলেন, শহরের প্রধান সড়কে নির্মাণ কাজ চলছে। কাজের জন্য সড়কের একাংশ বন্ধ করে দেওয়া হয়েছে। সড়কের অপর অংশ দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল করছে। যে কারণে তীব্র যানজট দেখা দেয়। জট নিরসনে আমরা প্রাণপণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
স্থানীয় পৌরপয়েন্টে যানজটে আটকে পড়া অটোরিকশা চালক ছালিক আহমদ বলেন, আধাঘন্টা ধরে জ্যামে আটকে আছি। কখন যানজট খুলবে বুঝতে পারছি না।
ইজিবাইকের ফজলু মিয়া নামে এক যাত্রী বলেন, যানজটে চরম দুর্ভোগে পড়েছি। ২০ মিনিট অপেক্ষা করেও যখন যানজট শেষ হয়নি তখন গাড়ি থেকে নেমে পায়ে হেঁটেই চলে যেতে হচ্ছে।
জগন্নাথপুর পৌর শহরের সদর বাজারের তদারক কমিটির যুগ্ম সম্পাদক জুনেদ আহমদ ভূঁইয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শহরের যানজট লাঘবে বড় বড় ব্যবসায়ীদের পরিবহন গাড়িগুলো দিনের বেলা না আনার জন্য আমরা অনুরোধ করেছি। রাত ৮টা থেকে সকাল ৮টার মধ্যে মালামালের গাড়িগুলো শহরে প্রবেশ করলে যানজট অনেকটা কমত ।
এদিকে চলতি মাসের মাসিক আইনশৃঙ্খলা সভায় যানজটের বিষয়টি আলোচিত হয়েছে।
আইন শৃঙ্খলা কমিটির সদস্য শিক্ষক সাইফুল ইসলাম রিপন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, র্দীঘদিন ধরে পৌর শহরে তীব্র যানজট দেখা যাচ্ছে। দ্রুত এই নাগরিক দুর্ভোগ নিরসনের জন্য প্রশাসনের প্রতি আহবান জানানো হয়েছে।
জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পৌরশহরের যানজট লাঘবে আমরা আইনশৃঙ্খলা সভায় আলোচনা করেছি। বিষয়টি দ্রুত নিরসনের জন্য প্রশাসনকে উদ্যোগ নেওয়ার জন্য বলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com