1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ৯.৭ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ৯.৭

  • Update Time : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪
  • ৮৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

আজ (১৯ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বলেন, ‘উত্তরের হিমেল হাওয়ার কারণে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। তবে তাপমাত্রা আরও হ্রাস পাবে এবং শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

আবহাওয়া অফিস বলছে, এ জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা আরও দু-একদিন থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর এলাকায় পাথরভাঙা নারী শ্রমিক মালেকা বেগম বলেন, ‘আমরা গরিব মানুষ কাজ করে চলি। শীতের কারণে আমরা তেমন কাজকর্ম করতে পারছি না। অনেক কষ্টে দিন কাটছে আমাদের। কোনো সহযোগিতাও পাই না।’

জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, চলতি শীত মৌসুমে গরিব অসহায় ও শীতার্ত মানুষদের মাঝে এ পর্যন্ত সাড়ে ২৮ হাজারের মতো শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জেলার ৫ উপজেলার নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

এদিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালসহ উপজেলার চারটি স্বাস্থ্য কমপ্লেক্সে শীতজনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে শিশুরা। ডায়রিয়া, জ্বর ও বমিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে তারা।

সুত্র খবরের কাগজ

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com